আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Vocalist Tanveer Shaheen

দুই কিংবদন্তিকে নিয়ে তানভীর শাহীন

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৯ মার্চ, ২০২৪, ০৬:৫৫ পিএম

দুই কিংবদন্তিকে নিয়ে তানভীর শাহীন
দুই কিংবদন্তিকে নিয়ে তানভীর শাহীন।....সংগৃহীত ছবি

এদেশেরপ্রয়াত সুর সম্রাট আলাউদ্দিন আলী কণ্ঠশিল্পী তানভীর শাহীনকে ভীষণ স্নেহ করতেন। তার সুরে একাধিক গানও তিনি গেয়েছেন। কিংবদন্তিদের গান নিয়ে অনুমতি সাপেক্ষে একটি অ্যালবাম প্রকাশ করেন তানভীর শাহীন বেশ ক'বছর আগে। অ্যালবামটির নাম ছিল 'গানের ফেরিওয়ালা'। এই অ্যালবামে লাকী আখান্দ, আলাউদ্দিন আলী, গাজী মাজহারুল আনোয়ার, আনোয়ার পারভেজ, আলম খানসহ কিংবদন্তি সুরকারের গান নতুন কম্পোজিশনে গেয়েছেন তিনি। 

সেই অ্যালবামেরই একটি গান 'কাজলাদিদি'। গানটি নতুনভাবে রিলিজ দেবার প্ল্যান করছেন তানভীর শাহীন। এই গানটি লিখেছেন বরেণ্য গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার, সুর করেছেন আলাউদ্দিন আলী। গানটির একটি চমৎকার ভিডিওসহ নতুনভাবে দর্শক-শ্রোতাদের জন্য মুক্তি দেওয়া হবে। 

এ প্রসঙ্গে সখীরে গান খ্যাত তানভীর শাহীন বলেন, 'গানের ফেরিওয়ালা অ্যালবামটি আমার ক্যারিয়ারের অন্যতম একটি অ্যালবাম। এই অ্যালবামটি আমি বাংলা আধুনিক গানের গোল্ডেন সময়কে একটি স্মারক আকারে রাখার জন্য করেছিলাম। অ্যালবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে দেশের বরেণ্য শিল্পীরা এসেছিলেন-যাদের ভেতরে লাকী আখান্দ, জানে আলমসহ অনেকেই আজ নেই। তাই এই অ্যালবামটি আমার জন্য সত্যিই বিশেষ কিছু।' 

কণ্ঠশিল্পী তানভীর শাহীনের গাওয়া 'কাজলাদিদি' গানটি নতুন করে সংগীতায়োজন করেছেন দূর্বাদল চট্টোপাধ্যায়। একই সাথে 'গানের ফেরিওয়ালা' অ্যালবামের বাকি গানগুলো নিয়েও নতুনভাবে পরিকল্পনা করছেন তানভীর শাহীন। কণ্ঠশিল্পী তানভীর শাহীন বলেন, 'গানগুলো আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে নিয়মিত পোস্ট করব। একই সাথে আইটিউনস, স্পটিফাই থেকে শুরু করে সবক'টি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে গানগুলো মুক্তি দেবো। একই সাথে কিংবদন্তিদের নিয়ে গানে গানে একটি কনসার্ট করারও পরিকল্পনা রয়েছে আমার।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0