আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

The lost wedding ring

হারিয়ে যাওয়া বিয়ের আংটি ৫৪ বছর পর পাওয়া গেল

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৫ মে, ২০২৪, ১০:১৬ পিএম

হারিয়ে যাওয়া বিয়ের আংটি ৫৪ বছর পর পাওয়া গেল
সংগৃহীত ছবি

৫৪ বছর আগে পন্টারডাউইর ম্যারিলিন বার্চের বিয়ের আংটি হারিয়ে গিয়েছিল। সম্প্রতি সেই আংটিটি খুঁজে পাওয়া গেছে। যুক্তরাজ্যের ওয়েলসের বাসিন্দা তিনি।

নিথ–পোর্ট টালবটের পন্টারডাউইর বাসিন্দা ম্যারিলিন স্কাই নিউজকে বলেন, এ আংটিটি খুঁজে পাওয়ার ঘটনাটি ছিল বেশ ‘আবেগপূর্ণ’ ঘটনা।

১৯৭০ সালে পারিবারিক খামারে গরুকে খড় খাওয়ানোর সময় ম্যারিলিনের (৭৬) আংটিটি হারিয়ে যায়। এরপর সারা খামার আর বাড়ির যেখানে যেখানে ওই দিন গিয়েছিলেন, সেসব জায়গায় তন্ন তন্ন করে খুঁজেও আর পাননি বিয়ের সেই আংটি।

ম্যারিলিন বলেন, ‘ঘটনাচক্রে সেই আংটি খুঁজে পাওয়ার পর আমি অনেকক্ষণ তাকিয়ে থাকলাম। অথচ হারিয়ে যাওয়ার পর আর খুঁজে না পেয়ে আংটিটির আশা ছেড়েই দিয়েছিলাম। এটির দিকে আর কখনো তাকাবোই না বলে সিদ্ধান্ত নিয়েছিলাম।’

তবে শনাক্তবিদ কিথ ফিলিপসের মনে ছিল অন্য কিছু। তিনি খামারের লোকজনকে বিভিন্ন সময় সেখানকার ভূমি খননের পরামর্শ দিয়ে আসছিলেন। তাঁর হিসাবে, সেখানে মাটির নিচে অনেক মূল্যবান জিনিস থাকতে পারে।

ম্যারিলিন বলেন, ‘ফিলিপস বিভিন্ন সময় আমাদের খামারের মাটিতে পাওয়া মুদ্রা এবং বিভিন্ন ক্ষুদ্র জিনিসপত্র দেখাতেন।’

ম্যারিলিন বলেন, ‘এক সন্ধ্যায় ফিলিপস যখন খামার ত্যাগ করছিলেন, আমি তাঁকে ঠাট্টাচ্ছলে বলি, ফিলিপস শোনো, যেসব আবর্জনা তুমি উদ্ধার করেছ এসব ফেলো। যাও, আমার বিয়ের আংটিটি খুঁজে বের করতে পার কি না, দেখো।’

দুজনই এ কথা বলতে বলতে হেসেছিলেন। তবে এক সপ্তাহ বা তারও কিছু পরে ফিলিপস ম্যারিলিনের বিয়ের সেই আংটি নিয়ে হাজির হন।

ম্যারিলিন বলেন, খামারের মাঠে মাটির প্রায় আট ইঞ্চি নিচে আংটিটি চাপা পড়ে ছিল। তিনি উদ্ধারের পর আংটিটি টুথব্রাশ দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নেন। তখন থেকে আংটিটি তাঁর আঙুলে পরা আছে।

ম্যারিলিনের স্বামী গত জানুয়ারিতে ৮০ বছরে পা দিয়েছেন। কিন্তু তাঁর জন্মদিনের অনুষ্ঠান স্থগিত করতে হয়েছে। কারণ, আংটিটি পাওয়ার পর সব উৎসব চলছে এটিকে ঘিরে।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0