আর্কাইভ কনভাটার ঢাকা, বৃহস্পতিবার, মে ৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Election Commission

নির্বাচন কমিশনকে আরো বেশি আস্থাশীল করে গড়ে তুলতে হবে

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারী, ২০২৪, ০৬:২০ এএম

নির্বাচন কমিশনকে আরো বেশি আস্থাশীল করে গড়ে তুলতে হবে
নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা

নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচন কমিশন যদি নষ্ট হয়ে যায়, তখন গোটা নির্বাচন ব্যবস্থাই ধ্বংস হয়ে যায়, গণতন্ত্র প্রতিষ্ঠা পায় না, গণতন্ত্রের ধারাবাহিকতাও থাকে না। নির্বাচন কমিশনকে জনগণের কাছে আরো বেশি আস্থাশীল করে গড়ে তুলতে হবে। নির্বাচন ছাড়া দেশের শাসনব্যবস্থার পরিবর্তন আমাদের কারোর-ই কাম্য নয়, এটা জনগণও পছন্দ করে না।

রবিবার (০৪ ফেব্রুয়ারি) সকালে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন কমিশন ৭ জানুয়ারি ওই আসনের ভোট গ্রহণ স্থগিত রাখা হয় এবং ১২ ফেব্রুয়ারি নির্বাচনের জন্য পুনঃতফশিল ঘোষণা করা হয়।

রাশেদা সুলতানা বলেন, এবার নির্বাচনের (দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন) আগ পর্যন্ত খবরের মাধ্যমে, সামাজিক যোগাযোগমাধ্যমে বা অপরিচিত নম্বর থেকে যতগুলো বিষয় আমাদের নজরে এসেছে আমরা তার প্রতিটি বিষয়ে ব্যবস্থা নিয়েছি, হয়তো সবগুলো বিষয় পত্র-পত্রিকায় আসে নাই।

মতবিনিময় সভায় তিনি প্রার্থীদের নির্বাচনি আচরণবিধি আগে নিজেকে মানতে ও পরে অন্যরা মানে কি না তা দেখতে অনুরোধ করেন, অতঃপর নির্বাচন কমিশনসহ ইলেক্টোরাল কমিটির চেয়ারম্যান, রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসারের কাছে পাঠানোর অনুরোধ করেন।

জেলা প্রশাসক মো. গোলাম মওলা এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) ফয়সল মাহমুদ, পিপিএম, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0