আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Vishwarang in Baisakhi event

বৈশাখী আয়োজনে বিশ্বরঙ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৬ এপ্রিল, ২০২৪, ১২:৪৮ পিএম

বৈশাখী আয়োজনে বিশ্বরঙ
বাংলা নববর্ষ উদযাপন মানেই বাঙালির সত্তার নিজস্ব উৎসব, আমাদের যাপিত জীবনে, মননে, সংস্কৃতিতে প্রতি মুহুর্ত উদযাপনই আমাদের বৈশাখ।.....সংগৃহীত ছবি

বাংলা নববর্ষ উদযাপন মানেই বাঙালির সত্তার নিজস্ব উৎসব, আমাদের যাপিত জীবনে, মননে, সংস্কৃতিতে প্রতি মুহুর্ত উদযাপনই আমাদের বৈশাখ। উৎসব পার্বন উৎযাপনে বিশ্বরঙ সবসময়ই অগ্রপথিক তাই উৎসব পার্বণে দেশীয় সংস্কৃতি নিয়ে কাজ করা বিশ্বরঙ এর স্বভাবসিদ্ধতা সুদীর্ঘ ২৯ বছর ধরে। এবারও তার ব্যতিক্রম হয়নি।


রমজানের শেষদিকে ঈদের কেনাকাটা শেষে বাংলা নতুন বছরকে উন্মুক্ত চিত্তে স্বাগত জানাতে এবং বাঙালির জীবনে নতুন বছরের আনন্দকে আরও রাঙিয়ে দিতে দেশের অন্যতম ফ্যাশন ব্রান্ড বিশ্বরঙ-এর রয়েছে বিশেষ প্রয়াস। 'বিশ্বরঙ' এর পোশাক মানেই নতুনত্ব এবং ঐতিহ্যগত আভিজাত্যের গর্বিত উপস্থাপনা। বৈশাখী উৎসবের এই আনন্দের রঙে বাড়তি মাত্রা যোগ করতে বরাবরের মতোই দেশীয় কাপড় ও উপকরণ ব্যবহার করে 'বিশ্বরঙ' এবারেও বৈশাখী আয়োজনে পোশাকে দেশীয় ঐতিহ্যকে নান্দনিক ভাবে উপস্থাপন করেছে, কালের আবর্তে প্রায় হারিয়ে যাওয়া আদিবাসী সম্প্রদায়ের হাতে তৈরি বাহারি রঙের ঐতিহ্যবাহী পোশাকে ব্যাবহৃত নকশার অনুপ্রেরণায়। আদিবাসী সম্প্রদায়ের নিজ হাতে তৈরি পোশাক দিনে দিনে প্রায় বিলুপ্তির পথে, তাই আমাদের এবারের আয়োজন আদিবাসীদের নিজস্ব সৃষ্টিশীলতাকে আমাদের নাগরিক জীবনে পৌঁছে দেওয়ার অভিপ্রায় মাত্র।  

বরাবরের মতোই দেশীয় কাপড়, উপকরণ ব্যবহার করে 'বিশ্বরঙ' এবারেও বৈশাখী আয়োজনে পোশাকে ট্রেন্ডি এবং ট্রেডিশনাল লুকের নান্দনিক উপস্থাপন করেছে। দেশের আবহাওয়ার কথা মাথায় রেখে আরামদায়ক কাপড় ব্যবহারের পাশাপাশি রঙের ব্যবহারেও কনট্রাস্ট কালারের পাশাপাশি ম্যাচিউরড টোন এর পরিমিত ব্যবহার লক্ষ্যনীয়। কাজের মাধ্যম হিসাবে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, ইন্ডাস্ট্রিয়াল, প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, কম্পিউটার এমব্রয়ডারী, হ্যান্ড এমব্রয়ডারি, কারচুপি, নকশি কাঁথা জারদৌসীসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল। এবারের বৈশাখী আয়োজনে 'বিশ্বরঙ' প্রতিটি শ্রেণীর মানুষের জন্যই ভিন্ন কিছু যোগ করেছে। বাচ্চাদের জন্য এনেছে নান্দনিক সব কালেকশন সেই সাথে প্রাপ্ত বয়স্ক এবং নারীদের জন্য আছে ঐতিহ্য ও আভিজাত্যের ছোঁয়া।


স্বতন্ত্রতায় বিশ্বাসী বিশ্বরঙ সুপ্রিয় ক্রেতা সাধারণের উৎসব আনন্দে অনন্যা মাত্রা যোগ করার প্রয়াসে প্রতিবারের মত এবারও  ব্যাতিক্রমী উদ্যোগ নিয়েছে।শুভ্যানুধায়ীদের সাধ ও সাধ্যের সমন্ময় ঘটাতে নির্দিষ্ট পোশাকে রয়েছে ৫০% মূল্য ছাড়। নির্দিষ্ট শাড়ীতে রয়েছে ২০% মূল্য ছাড় এবং বিভিন্ন ব্যাংক এর কার্ডে ১০% মূল্য ছাড় তো থাকছেই।





google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0