আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

The picture of Eid Yatra is viral

ঈদযাত্রার যে ছবিটি ভাইরাল

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৯ এপ্রিল, ২০২৪, ০৮:০৩ পিএম

ঈদযাত্রার যে ছবিটি ভাইরাল
ঈদযাত্রায় ট্রেনে বাড়িতে ফেরার এমন একটি ছবি ভাইরাল হয়েছে।....সংগৃহীত ছবি

ঈদ যাত্রায় ঘরমুখী মানুষের বাড়ি ফেরা শুরু হয়েছে। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছাড়ছে মানুষ। বাস, ট্রেন, লঞ্চ ও ব্যক্তিগত গাড়িতে করে বাড়িতে ফিরছেন মানুষ। ঈদযাত্রায় ট্রেনে বাড়িতে ফেরার এমন একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিটি অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১০ টা ৯ মিনিটে তুলেছেন আলোকচিত্রী সাদিক খান। 

ঢাকা থেকে ছেড়ে ময়মনসিংহ হয়ে জারিয়া ঝাঞ্জাইলগামী যাচ্ছিলো বলাকা ট্রেনটি। ময়মনসিংহের কেওয়াটখালি রেলব্রিজ এলাকায় ট্রেনটি পৌঁছালে আলোকচিত্রী সাদিক খানের ক্যামেরায় ধরা পড়ে ঈদে ঘরমুখী মানুষের ফেরার দৃশ্য। এরপর ছবিটি ভাইরাল হয়। 

ছবিটির আলোকচিত্রী সাদিক খান ডিজিটালকে বলেন, ‘ঢাকা থেকে ছেড়ে ময়মনসিংহ হয়ে জারিয়া ঝাঞ্জাইলগামী যাচ্ছিলো বলাকা ট্রেনটি। এরপর আমি ব্রিজের ওপর থেকে ঈদে ঘরমুখী মানুষের ছবিটি তুলি।’

‘আমার তোলা আপনার হাসিমুখের ছবির জন্য সুবিধাবঞ্চিত শিশুদের মুখে ফুটুক হাসি’ এটার ক্যাম্পেইন করছেন সাদিক খান। তারই অংশ হিসেবে ছবিটি তুলেছেন তিনি। 

তিনি বলেন, ‘আমার পরিচিতজন যারা এবং যাদের হাসিমুখের ছবি আমি ‍তুলেছি। সেই ছবির জন্য যারা ভালোবাসার হাত বাড়িয়ে দিচ্ছেন অর্থাৎ অর্থ দিচ্ছেন। সেটা আমি সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয় করবো।’ আর এরই অংশ হিসেবে ছবিটি তুলেছি বলেন তিনি।


 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0