আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Dorival Jr

ব্রাজিলের নতুন কোচ দোরিভাল জুনিয়র

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৬ জানুয়ারী, ২০২৪, ১০:৫৬ এএম

ব্রাজিলের নতুন কোচ  দোরিভাল  জুনিয়র


ব্রাজিলের নতুন কোচের পদে কে আসছেন, তা নিয়ে গুঞ্জন চলছিল আগে থেকেই। অনেকের মতেই ফার্নান্দো দিনিজের উপরেই আস্থা রাখতে চেয়েছিলেন সিবিএফ সভাপতি এডনালদো রদ্রিগেজ। বিশেষ করে ড্রেসিংরুমে খেলোয়াড়দের কাছে বেশ জনপ্রিয় ছিলেন দিনিজ। স্বাভাবিকভাবেই কার্লো অ্যানচেলত্তিকে না পেয়ে তাকেই কোচ পেতে চেয়েছিলেন অনেকে। 

তবে, দিনিজকে শেষ পর্যন্ত আর রাখেনি ব্রাজিলের ফুটবল ফেডারেশন। এক বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, ব্রাজিলের ফুটবলে দিনিজ অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। ৬ মাস আর ৬ ম্যাচের পরেই বরখাস্ত করা হলো ফার্নান্দো দিনিজকে। এবার তাদের ব্যস্ততা তাদের নতুন কোচ খোঁজা নিয়ে। 

এদিকে বার্তা সংস্থা রয়টার্স দুটি সূত্রের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, নতুন করে কোচ পদের জন্য এগিয়ে আছেন দেশটির ঘরোয়া ফুটবলের পরিচিত দল সাও পাওলোর কোচ দোরিভাল জুনিয়র। তাদের দাবি, এরইমাঝে সিবিএফ সভাপতি এডনালদো সাওপাওলো ক্লাবের প্রেসিডেন্র জুলিও সিজারেসের সঙ্গে এই প্রসঙ্গে আলাপ শুরু করেছেন। 

এক সূত্রের উদ্ধৃতিতে রয়টার্স জানায়, ‘দিনিজকে ছাটাই করা হয়েছে জাতীয় দলের পারফরম্যান্সের ভিত্তিতে, যা কোনোভাবেই আমাদের প্রত্যাশিত পর্যায়ে ছিল না।’ অন্য এক সূত্র জানায়, ‘দোরিভাল জুনিয়রের বিষয়ে নিজের আগ্রহ প্রকাশ করে এরইমাঝে সাওপাওলো প্রেসিডেন্ট জুলিও সিজারেসের সঙ্গে আলাপ শুরু করেছেন এডনালদো।’ 


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0