আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Fire in fertilizer factory in Gazipur

গাজীপুরে সার কারখানায় আগুন

Bijoy Bangla

Bijoy Bangla

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:১৪ এএম

গাজীপুরে সার কারখানায় আগুন
গাজীপুরে সার কারখানায় আগুন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় সবুজ বাংলা জৈব সার উৎপাদন কারখানা ও তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় উপজেলার জামালপুর চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় উপজেলার জামালপুর চৌরাস্তা এলাকার সবুজ বাংলা জৈব সার কারখানার তুলার গুদামের পাশে বৈদ্যুতিক ট্রান্সফর্মারে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে সার কারখানাটির তুলার গুদামে আগুন লেগে যায়।

মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে সার কারখানাটিতে রাখা অন্যান্য দাহ্য পদার্থে। কারখানার শ্রমিক ও স্থানীয়রা আগুন নেভাতে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এরপর রাত পৌনে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসলেও কারখানার বিভিন্ন স্থান থেকে ধোঁয়া বের হতে থাকে।

কালিয়াকৈর থানার মৌচাক পুলিশ ফাড়ির ইনচার্জ সাইফুল আলম জানান, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। 

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে ২টি ইউনিটের চেষ্টায় রাত পৌনে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।

(বিবিএন/১৬ ফেব্রুয়ারি/এসডি)


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0