আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

5 Pakistanis executed

বাংলাদেশিকে হত্যা॥ ৫ পাকিস্তানির মৃত্যুদণ্ড কার্যকর

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৭ মার্চ, ২০২৪, ০২:৪২ পিএম

বাংলাদেশিকে হত্যা॥ ৫ পাকিস্তানির মৃত্যুদণ্ড কার্যকর
বাংলাদেশিকে হত্যা॥ ৫ পাকিস্তানির মৃত্যুদণ্ড কার্যকর।__ প্রতীকী ছবি

প্রবাসী এক বাংলাদেশি নাগরিককে হত্যার দায়ে পাকিস্তানের পাঁচ নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (৫ মার্চ) সৌদি আরবের মক্কা নগরীতে আসামিদের এ দণ্ড কার্যকর করা হয়।  

সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, একটি বেসরকারি প্রতিষ্ঠানে হামলা চালিয়ে দুই নিরাপত্তারক্ষীকে বেধড়ক পিটিয়েছেন তারা। এদের মধ্যে একজন প্রবাসী বাংলাদেশি। গুরুতর আহত বাংলাদেশি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। আদালতে অভিযুক্ত আসামিরা দোষী সাব্যস্ত হন এবং তাদের মৃত্যুদণ্ডের রায় দেওয়া হয়। পরবর্তীতে আসামিদের আবেদন সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে খারিজ হয়ে যায়। পরে রাজকীয় অধ্যাদেশে তাদের মৃত্যুদণ্ড কার্যকরের চূড়ান্ত নির্দেশ দেওয়া হয়। 

জানা যায়, চলতি বছরের জানুয়ারিতে বাংলাদেশি নিরাপত্তারক্ষীকে হাত-পা বেঁধে বেধড়ক পিটিয়ে হত্যা করা হয়। দণ্ডিতদের মধ্যে পাঁচজনই পাকিস্তানের নাগরিক। মধ্যপ্রাচ্যের এই দেশটিতে মানুষ হত্যা ও সন্ত্রাসী হামলার পাশাপাশি মাদক চোরাচালান ও পাচারের ক্ষেত্রে দোষীদের মৃত্যুদণ্ড দেওয়া হয়। 

এর আগে, গত বছর ডিসেম্বরে আর্থিক বিরোধের জেরে মুখে কীটনাশক স্প্রে করে এক ভারতীয় নাগরিককে হত্যার দায়ে দুই প্রবাসী বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। 

সূত্র: গালফ নিউজ।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0