আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Free Iftar and Sahri throughout Ramadan

কক্সবাজারে রমজান জুড়ে ফ্রি ইফতার ও সাহরি

Bijoy Bangla

* আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার :

প্রকাশিত: ০৭ এপ্রিল, ২০২৪, ০৫:৩৯ পিএম

কক্সবাজারে রমজান জুড়ে ফ্রি ইফতার ও সাহরি

বিশ্বাস কি হয় পুরো রমজান জুড়ে ফ্রি ইফতার ও সাহরি। হবেই এমনও অনেকে আছেন। তাদেরই একজন এবং একটি মানবসেবার অন্যান্য প্রতিষ্ঠান 'কক্স কুটুমবাড়ি।'

প্রতিষ্ঠাকাল থেকে ব্যবসার পাশাপাশি প্রতিষ্ঠানটি কল্যাণমূলক কাজ করে কক্সবাজার জেলায় ব্যাপক সুনাম অর্জন করে আসছে। বিগত ৫/৬ বছর ধরে মানবিক এমন কাজটি করে সর্বস্তরের মানুষের ভালোবাসা লাভ করছেন৷ 

চলতি পবিত্র মাহে রমজানে পর্যটন শহর কক্সবাজারে এমন কোন প্রতিষ্ঠান বা ব্যক্তিবিশেষ পাবেন যিনি পুরো রমজান জুড়ে মানুষের সেবায় নিয়োজিত থেকেছেন, খুঁজে পাওয়া দুস্কর?

আছেন একজন যিনি আল্লাহর সন্তুষ্টিতে প্রতিনিয়ত কাজ করছেন। তিনি পর্যটন এলাকার পরিচিত মূখ, সজ্জন এবং প্রতিষ্ঠিত ব্যবসায়ি নুরুল কবির পাশা (পল্লব)। 

তিনি কক্স কুটুমবাড়ির সত্বাধিকারি এবং জেলার প্রতিনিধিত্বশীল অন্যতম সংগঠন টুয়াক এর সাধারণ সম্পাদক। পাশাপাশি জড়িত আছেন বিভিন্ন সামাজিক এবং ক্রীড়া সংগঠনে।

জানা যায়, মানবিক মানুষটি পুরো রমজান জুড়ে নিজের হোটেলে সাধারণ মানুষের এবং রোজাদারদের সম্মানে ব্যবস্থা করেছেন ফ্রি ইফতার ও সাহরি৷ মানসম্মত সুস্বাদু ইফতার এবং সাহরির আয়োজনে প্রতিদিন অংশ নিচ্ছেন শত-শত মানুষ। যা চোখে পড়ার মতো। 

সরেজমিনে দেখা যায়, পৌর শহর ছাড়াও অনেকে দূরদূরান্ত থেকে আগ্রহ করে কুটুমবাড়ির ইফতার এবং সাহরির আয়োজনে শরিক হচ্ছেন৷ সবমিলে সুন্দর ব্যবস্থাপনায় চলছে মানবিক কাজটি। 

জেলা জাসদ সদস্য ও জাতীয় যুব জোট নেতা জাকের হোসেন (মেম্বার) বলেন, এই বছরই বন্ধুদের সাথে কয়েকবার কুটুমবাড়িতে ইফতার করি। প্রবেশ করে দেখি টেবিলে, টেবিলে সাজানো সব বাহারী আইটেমে ইফতার। জানা গেলো বিনামূল্যে ফ্রি ব্যবস্থাপনায়, তাও প্রতিদিন৷ সুন্দর আয়োজন, মাশাআল্লাহ। বেশ ভালো লেগেছে। 

দৈনিক স্বদেশ প্রতিদিনকে কক্স কুটুমবাড়ির সত্বাধিকারি নুরুল কবির পাশা (পল্লব) এক প্রতিক্রিয়ায় জানান, সবকিছুর মালিক আল্লাহ। সমস্ত প্রশংসা আল্লাহর। আল্লাহ খাওয়াচ্ছেন এসব৷ 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0