আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Dhaka-Tangail highway is empty during Eid trip

ঈদযাত্রায় ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১০ এপ্রিল, ২০২৪, ১০:১৪ এএম

ঈদযাত্রায় ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক
ঈদযাত্রায় ফাঁকা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ।....সংগৃহীত ছবি

 ঈদের আনন্দ ভাগাভা‌গি কর‌তে নাড়ির টানে বা‌ড়ি ফিরছে মানুষজন। এবারে ঈদযাত্রায় গত ২ দিন ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট থাকায় ভোগান্তিতে পড়েছিলেন যাত্রীরা। তবে ঈদের এক‌দিন আগে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে যানবাহনের তেমন চাপ নেই। 

বুধবার (১০ এপ্রিল) সকা‌লে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে এমন চিত্র দেখা‌ গে‌ছে। চির‌চেনা এই মহাসড়‌কে প্রতিবছরই ঈদের আগের রা‌তেও ব্যাপক মানু‌ষের স্রোত থাকে। তবে এবার একটু চাপ কম দেখা গেছে। তাই শেষ দিনে যানজটে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে না।

মঙ্গলবার সড়কে যানজটের কারণে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে ছিল যানবাহন। পরে মহাসড়কে উত্তরের গাড়ির চাপ ও যানজট কমাতে সকালে বন্ধ করা হয়েছিল বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেন ও পশ্চিম পাড়ের টোল গ্রহণ। এতে যানজট দ্রতই কমতে থাকে।

এক পু‌লিশ কর্মকর্তার বলেন, বুধবা‌রে ঈদ হবে ভেবে সব প্রতিষ্ঠান ছুটি দিয়ে দেয়। এতে গত ২দিন মহাসড়কে ব্যাপক চাপ লক্ষ্য করা গেছে। বেশির ভাগ মানুষ ঢাকা ছেড়ে যাওয়ায় আজকে তেমন চাপ নেই। 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কের রাবনা বাইপাস, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু গোল চত্ত্বর এলাকা ঘুরে যানবাহনের কোনো চাপ দেখা যায়নি। এ ছাড়া মহাসড়‌কে তেমন কোনো যাত্রীও নেই। ত‌বে কিছু মানুষজন বাস না পে‌য়ে খোলা ট্রা‌ক বা পিকআপে যা‌চ্ছে এখনও। 

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) আলমগীর আশরাফ জানান, মহাসড়‌কে তেমন যানবাহন নেই। যানবাহন স্বাভা‌বিক গ‌তি‌তেই চলাচল কর‌ছে। 




google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0