আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Abdus Shaheed

‌ফল ও সবজি রপ্তানিতে বড় সম্ভাবনা রয়েছে

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী, ২০২৪, ০৮:৫৫ পিএম

‌ফল ও সবজি রপ্তানিতে বড় সম্ভাবনা রয়েছে
‌ফল ও সবজি রপ্তানিতে বড় সম্ভাবনা রয়েছে

আম, আনারস, কাঁঠাল, সবজি এবং মাছ রপ্তানিতে বড় সম্ভাবনা দেখছেন ব্যবসায়ীরা। সেজন্যে দেশে নিরাপদ কৃষি অর্থাৎ গ্যাপ (গুড এগ্রিকালচারাল প্র্যাকটিস) বাস্তবায়ন জরুরি বলে মনে করেন তারা।

মঙ্গলবার সচিবালয়ে (১৩ ফেব্রুয়ারি) কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এসব কথা জানান শীর্ষ বাণিজ্য সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম।

এ সময় এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, সম্প্রতি এক সৌজন্য সাক্ষাতে চীনের ব্যবসায়ী প্রতিনিধি দল বাংলাদেশ থেকে আম আমদানির বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে। পাশাপাশি অন্যান্য কৃষিপণ্য রপ্তানির সম্ভাবনাও রয়েছে। এক্ষেত্রে সরকারি-বেসরকারি সমন্বিত উদ্যোগ জরুরি।

সৌজন্য সাক্ষাতে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী। তিনি বলেন, আধুনিক সরবরাহ ব্যবস্থা, কুল চেইন, আন্তর্জাতিক মানের ল্যাবরেটরি গড়ে তুলতে পারলে আমাদের কৃষি খাত জাতীয় অর্থনীতিতে আরও বড় অবদান রাখতে পারে।

এ সময় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ জানান, জাতীয় অর্থনীতিকে এগিয়ে নিতে কৃষি খাতের উন্নয়নের বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষি মন্ত্রণালয় নিষ্ঠার সঙ্গে কাজ করে চলেছে। বেসরকারি খাতকে সঙ্গে নিয়ে মন্ত্রণালয়ের কর্মতৎপরতা আগামীতে আরও গতিশীল হবে।

 সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সচিব ওয়াহিদা আক্তার, এফবিসিসিআইয়ের মহাসচিব মো. আলমগীর প্রমুখ।


অচ / বি 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0