আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Mahathir Mohamad

ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী, ২০২৪, ০৩:১৯ পিএম

ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ
ফের হাসপাতালে মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার ৯৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ফের হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন তার মুখপাত্র। জানা গেছে প্রদাহজনিত সমস্যা নিয়ে হাসাপাতালে গেছেন তিনি। তবে মাহাথির কী ধরনের প্রদাহে ভুগছেন সে বিষয়টি জানাননি তার মুখপাত্র।

মাহাথিরের হার্টের পুরোনো সমস্যা রয়েছে। গত কয়েক বছর ধরে হাসপাতালে আসা যাওয়ার মধ্যে রয়েছেন তিনি। এমনকি হার্টের বাইপাস সার্জারিও করিয়েছেন এই প্রবীণ রাজনীতিবিদ।

মালয়েশিয়ান বার্তাসংস্থা বার্নামা জানিয়েছে, মঙ্গলবার আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল দীর্ঘ দুই দশক প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা মাহাথিরের। তবে হাসপাতালে ভর্তি হওয়ায় আদালতে যেতে পারেননি তিনি।

হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত করে মাহাথিরের মুখপাত্র বলেছেন, “মাহাথির গত ২৬ জানুয়ারি হার্ট ইনস্টিটিউটে ভর্তি হন। বর্তমানে প্রদাহজনিত সমস্যার চিকিৎসা নিচ্ছেন তিনি। এর আগে রিকভারির জন্য পর্যাপ্ত পরিমাণ বিশ্রাম নেন তিনি।”

২০০৩ সালের আগে দীর্ঘ ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন মাহাথির মোহাম্মদ। এরপর ২০১৮ সালের ঐতিহাসিক নির্বাচনে জোট গড়ে ক্ষমতায় আসেন তিনি। কিন্তু মাত্র দুই বছর পরই ভেঙে যায় তার সরকার।

কট/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0