আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, এপ্রিল ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Fake and adulterated food

নকল ও ভেজাল খাদ্য, তৈরির দায়ে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৯ মার্চ, ২০২৪, ০৫:২৪ পিএম

নকল ও ভেজাল খাদ্য, তৈরির দায়ে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা
ভেজাল শিশুখাদ্য, নকল তার তৈরির দায়ে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজধানীসহ ঢাকার তিন এলাকায় ভেজাল শিশুখাদ্য ও নকল তার তৈরির দায়ে ৯ প্রতিষ্ঠানকে ৩৭ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল ৯টা থেকে শুক্রবার (২৯ মার্চ) ভোর ৫টা পর্যন্ত ঢাকার কেরানীগঞ্জ, শ্যামপুর ও সূত্রাপুর এলাকায় এ অভিযান চালানো হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএসটিআই-এর প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত তিন এলাকায় অভিযান চালায়। এসময় ভেজাল শিশুখাদ্য ও নকল বৈদ্যুতিক সরঞ্জাম উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে ৯টি প্রতিষ্ঠানকে মোট ৩৭ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অভিযানে দুই লাখ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার জব্দ করা হয়।

যে ৯ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে

এক্সপোলিংক রিসোর্সেস লিমিটেডকে ৫ লাখ টাকা, তানিয়া ক্যাবলসকে ৫ লাখ টাকা, সুপার সাইন ইন্ড্রাস্ট্রিজকে (ইলেকট্রিক্যাল) ১০ লাখ টাকা, বাঁধন ইলেক্ট্রনিক্স লিমিটেডকে ৫ লাখ টাকা, বাবু স্টোরকে ২ লাখ টাকা, ইআরবি ক্যাবলসকে ২ লাখ টাকা, এ আর কনজিউমার লিমিটেডকে ২ লাখ টাকা, বি.কে.কে পলিমার মেটালকে ৫ লাখ টাকা ও তাহসিন মার্কেটিংকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0