আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

The winners of the Upazila Parishad elections are those who

বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯ মে, ২০২৪, ১১:৩০ পিএম

বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা
বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে  নওগাঁ জেলার বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে কৈ মাছ প্রতীকের বর্তমান উপজেলা চেয়ারম্যান  শামসুল আলম খাঁন বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ পিরিচ প্রতীকের উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু খালেদ বুলু কে ৫৮২৫ ভোটের ব‍্যবধানে পরাজিত করে। এছাড়া ভাইচ চেয়ারম্যান পদে বই প্রতিকের নওগাঁ জেলা ছাত্রলীগের সহ সভাপতি রিজুয়ান হোসেন এবং মহিলা ভাইচ চেয়ারম্যান পদে কলস প্রতিক নিয়ে উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদিকা রিনা বেগম বিজয়ী হয়েছেন।

এরা আগে গতকাল বুধবার ৮ মে জেলার বদলগাছী উপজেলায় ৮টি ইউনিয়নে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে।

বদলগাছী উপজেলায় মোট ৬৪টি কেন্দ্রে ভোট গ্রহণ চলে।

এবারের ৬ষ্ঠ ধাপের উপজেলা নির্বাচনে বদলগাছী উপজেলাতে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। 

নির্বাচনে বিজয়ী কৈ মাছ প্রতিকের শামসুল আলম খাঁন মোট ভোট পেয়েছেন ২১০৯২টি এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী কাপ পিরিচ প্রতিকের আবু খালেদ বুলু ভোট পেয়েছেন ১৫২৬৭টি, ভাইচ চেয়ারম্যান পদে বই প্রতিকের বিজয়ী রেদোয়ান রাব্বি মোট ভোট পেয়েছেন  ২৪৮১৪টি ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী টিউবওয়েল প্রতিকের হাফিজার রহমান পেয়েছেন ১০২০১টি ভোট, মহিলা ভাইচ চেয়ারম্যান পদে বিজয়ী কলস প্রতিকের রিনা বেগম মোট ভোট পেয়েছেন ২৭৮৭৯টি ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতিকের নিলু আখতার পেয়েছেন ১১৮২২ ভোট।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে  বদলগাছী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৭৬ হাজার ১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ২২০ জন ও মহিলা ভোটার ৮৭ হাজার ৭৮১ জন। এবং বদলগাছী উপজেলায় নির্বাচনে মোট প্রদত্ত ভোট  সংখ্যা ৫৪৫০৯,কাস্টিং ভোটের হার:৩০.৯৭%।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0