আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Human chain against extortionist journalist

নগরীতে চাঁদাবাজ সাংবাদিকের বিরুদ্ধে এলাকবাসির মানববন্ধন

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩ মার্চ, ২০২৪, ০৭:০৯ পিএম

নগরীতে চাঁদাবাজ সাংবাদিকের বিরুদ্ধে এলাকবাসির মানববন্ধন
নগরীতে চাঁদাবাজ সাংবাদিকের বিরুদ্ধে এলাকবাসির মানববন্ধন

বিশাল, রানা, ফালাক ও নয়নকে চাঁদাবাজ, সন্ত্রাসী, কিশোর গ্যাং লিডার ও নামধারী সাংবাদিক আখ্যায়িত করে নগরীর রেলগেটেস্থ কামারুজ্জামান চত্বরে শিরোইল কলোনীবাসি এক মানববন্ধন করে। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে গতকাল বিকাল পাঁচটায় লাল ব্যানারে তাদিরে বিরুদ্ধে মানবন্ধন করা হয়।

মানববন্ধনের ভুক্তভোগী আনোয়ারা বেগম রিনা, দিলারা বেগম, সুমি, শ্যামা, রুনা, রোমেলা বেগম, আলীম সহ অন্যান্য ভুক্তভোগীরা বলেন, নামধারী সাংবাদিক বিশাল, রানা সহ অন্যান্য অভিুযুক্তরা এলাকার বিভিন্ন মানুষকে মিথ্যা মামলার ভয়ভীতি দেখিয়ে নানাপন্থায় মোটা অংকের চাঁদা দাবি করে। এছাড়াও ১৯ নং ওয়ার্ডের বিভিন্ন মাদক ব্যবসায়ির কাছ থেকে মাসিক মাসোয়ারা হিসেবে চাঁদা তোলে। এছাড়াও যেসকল মানুষের নিজস্ব পৈত্রিক সম্পত্তি অংশীদারদের মধ্যে ভাগবাটোয়ার নিয়ে ঝামেলা চলছে তাদেরকে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। সুন্দর কোন মেয়ের গতিবিধি কিছুটা অসামঞ্জস্য হলে তাকে বিভিন্নভাবে কটুক্তি করা ছাড়াও মিথ্যা কিৎসা কাহিনী তৈরি করে ঐ মেয়ের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালায়। চাঁদা না দিলে ঐসকল মেয়েদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা অপপ্রচার চালায়। 

অভিযুক্ত ফালাক ও রানা সাত থেকে আটটা মামলার আসামী। এরমধ্যে অন্যতম হলো, চাঁদাবাজি, অপহরণ ও মারপিটের মামলা। এছাড়াও নামধারী সাংবাদিক বিশালের নামেও রয়েছে মামলা। ওই মামলাতে বিশাল সহ মোট সাতজন আসামী জামিনে আছে। অভিযুক্তরা আদালত থেকে জামিন নিয়ে বাদী রিনা বেগমকে এলাকা ত্যাগে বাধ্য করেন। এছাড়াও মামলা তুলে না নিলে প্রাণে মেরে ফেলবে বলেও হুমকি ধামকি দেয় অভিযুক্তরা। অভিযুক্ত ও নামধারী এই সাংবাদিকদের নামে এলাকার পুকুর ভরাটের নামেও মোটা াংকের চাঁদাবাজিরও অভিযোগ আছে বলেও মানববন্ধনে বলেন বক্তারা।

১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন এই অভিযুক্তদের বিরুদ্ধে একটি প্রত্যায়নপত্র  দিয়েছেন বলেও জানান উপস্থিত ভুক্তভোগীরা। এইসকল নামধারী ও চাঁদাবাহ সাংবাদিকদেরকে পত্রিকার মালিকপক্ষ কেনো আইডি কার্ড দেন সেটি নিয়েও প্রশ্ন তোলেন মানববন্ধনকারীরা। সকল তথ্য-উপাত্ত সরেজমিনে যাচাই বাছাই করে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন ভুক্তভোগীরা। এবং সাংবাদিকতার মতো মহান পেশা থেকে এইসকল নামধারী, অত্যাচারি ও চাঁদাবাজ ব্যক্তিদেরকে সাংবাদিকতা পেশা থেকে অব্যাহতি দেবারও আহবান জানান মানববন্ধনকারিরা। 


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0