আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Presentation of development picture of Cox's Bazar Municipality

জুরিখ সিটির মেয়রকে কক্সবাজার পৌরসভার উন্নয়ন চিত্র উপস্থাপন

Bijoy Bangla

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

প্রকাশিত: ০৯ মার্চ, ২০২৪, ০৭:৪৮ পিএম

জুরিখ সিটির মেয়রকে কক্সবাজার পৌরসভার উন্নয়ন চিত্র উপস্থাপন
জুরিখ সিটির মেয়রকে কক্সবাজার পৌরসভার উন্নয়ন চিত্র উপস্থাপন

সুইজারল্যান্ড সফরে ব্যস্ত সময় পার করেন কক্সবাজার পৌরসভার মেয়র মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী। তিনি গত ২ মার্চ সুইজারল্যান্ডে উদ্দেশ্যে রওনা দেন। সেখানে তিনি সুইজারল্যান্ড জুরিখ সিটির মেয়রের সাথে সাক্ষাত করেন। এছাড়া তিনি সুইজারল্যান্ডের জুরিক সিটিতে হেলভেটাস এর প্রধান কার্যালয় পরিদর্শন ও জুরিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নিরাপদ খাদ্য সম্মেলনে অংশগ্রহণ করেন।

সুইজারল্যান্ড জুরিখ সিটির মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেয়র মাহাবুবুর রহমান বলেন, আমার সৌভাগ্য জুরিখ সিটি সুইজারল্যান্ডের সম্মানিত মেয়র তার অফিসে আমাকে আমন্ত্রণ জানিয়েছিলেন। সেখানে গেলে আমাকে তিনি আমাকে দীর্ঘক্ষণ সময় দেন। এই জন্য আমি তার প্রতি কৃতজ্ঞ। একই কারণে আমি হেলভেটাস সুইজকেও ধন্যবাদ জানাই। এই সময় আমার সাথে ছিলেন তানজানিয়ার মেয়র। জুরিখ সিটির মেয়র সুইজারল্যান্ডের অত্যন্ত জনপ্রিয় ও সুইজারল্যান্ডের অত্যন্ত প্রভাবশালী ৩ বারের মেয়র। বিগত তিন মাস আগে হেলভেটাস সুইজ আমি এবং তানজিনিয়ার মেয়র দেখা করার জন্য তাকে অনুরোধ করেছিল, আজকের দিনে (বুধবার) আমাদের সাথে দেখা করার সম্মতি প্রদান করেছিলেন তিনি। সাক্ষাতে আমি চেষ্টা করেছি বাংলাদেশ ও কক্সবাজার পৌরসভার উন্নয়ন চিত্র তুলে ধরার চেষ্টা করেছি এবং কক্সবাজারে মাননীয় প্রধানমন্ত্রী, মাদার অফ হিউম্যানিটি শেখ হাসিনা যে উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে তা উপস্থাপন করেছি। তাকে (জুরিখ মেয়র) কক্সবাজারের রোহিঙ্গা সমস্যা নিয়ে আন্তর্জাতিক ফোরামে কথা বলার জন্য অনুরোধ করেছি, তিনি আমাকে আশ্বস্ত করেছেন তিনি চেষ্টা করবেন রোহিঙ্গা সমস্যা নিয়ে বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে সুন্দর একটা সমাধানের জন্য কথা বলবেন এবং কক্সবাজার পৌরসভার সম্মানিত নাগরিক, গরিব অসহায় জনগণ ও স্কুল পড়ুয়া ছাত্রদের জন্য স্বাস্থ্যসম্মত খাবার ও উন্নত সেবা প্রদান করার জন্য অনুরোধ করেছেন। আমি তাকে আশ্বস্ত করেছি কক্সবাজার পৌরসভার  জনগণের  সেবার জন্য কাজ করে যাব এবং তাকে বাংলাদেশ ও বিশেষ করে পর্যটন শহর কক্সবাজার ভ্রমণের জন্য অনুরোধ করেছি।


সফরকালে মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী হেলভেটাস এর প্রধান কার্যালয়ে বক্তব্য উপস্থাপন করেন। জুরিখ শহরের বিভিন্ন জায়গায় ট্রেন ও ট্রাম নিয়ে জুরিখ শহর ঘুরে দেখেন। এইসময় সাথে ছিলেন দিনাজপুরের মেয়র ও তানজানিয়ার মেয়র। তানজানিয়ার মেয়র ও জুরিক সিটির ডেপুটি মেয়র, হেলভেটাস কর্মকর্তাদের সাথে জুরিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নিরাপদ খাদ্য সম্মেলনে অংশগ্রহণ করেন মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0