আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

The patient's stomach is eaten by fish

রোগীর পেট থেকে কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৬ মার্চ, ২০২৪, ০৫:৫২ পিএম

রোগীর পেট থেকে কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা
রোগীর পেট থেকে কুঁচিয়া মাছ বের করলেন চিকিৎসকরা

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে সম্রা মুন্ডা জহন (৫৫) নামে এক চা-শ্রমিকের পেট থেকে আস্ত কুঁচিয়া মাছ বের করেছেন চিকিৎসকরা। গত রোববার (২৪ মার্চ) দিবাগত রাতে হাসপাতালের সার্জারি ইউনিট-২ এর প্রধান অধ্যাপক ডা. কাজী জানে আলমের নেতৃত্বে একটি চিকিৎসক দল অস্ত্রোপচারের মাধ্যমে পেট থেকে মাছটি বের করে আনে। 

এ সময় অস্ত্রোপচারে অংশ নেন সার্জারি ইউনিট-২ এর সহকারী রেজিস্ট্রার ডা. রাশেদুল ইসলাম ও ডা. তৌফিক আজিজ শাকুর।

সম্রা মুন্ডা জহনের ছেলে তপন মুন্ডা অবুঝ (২৫) জানান, মিরতিঙ্গা চা বাগানে আমার বাবা প্রায় কুঁচিয়া মাছ ধরেন। গত শনিবার বিকেলে স্থানীয় হাইল হাওর চিকরাইলে মাছ ধরতে গিয়ে একটি কুঁচিয়া মাছ তার পায়ুপথ দিয়ে পেটে প্রবেশ করে। রোববার আমার বাবাকে নিয়ে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে তারা আমাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এখানে আসার পর ডাক্তাররা রাতে অপারেশনের মাধ্যমে কুঁচিয়া মাছটি আস্ত বের করে নিয়ে আসেন। বর্তমানে আমার বাবা ওসমানী হাসপাতালের ৩য় তলার ১১ নং ওয়ার্ডের প্রথম ব্লকের এক নম্বর বেডে চিকিৎসাধীন আছেন। তিনি আগের চেয়ে সুস্থ আছেন।

বিষয়টি নিশ্চিত করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মাহবুবুর আলম ভূইয়া বলেন, একজন রোগীর পেটে কুঁচিয়া মাছ প্রবেশের কারণে ওসমানী হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। পরে রোগীর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে আমাদের এক দল বিশেষজ্ঞ চিকিৎসক অস্ত্রোপচার করে তার পেট থেকে প্রায় ২৫ ইঞ্চি মাপের কুঁচিয়া মাছটি বের করে আনেন। বর্তমানে তিনি হাসপাতালের তৃতীয় তলায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0