আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Jail sentence for panel chairman

চুয়াডাঙ্গায় প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৯ মে, ২০২৪, ১২:২৮ এএম

চুয়াডাঙ্গায় প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড
চুয়াডাঙ্গায় প্যানেল চেয়ারম্যানের কারাদণ্ড

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে আবু সিদ্দীক নামের এক ইউপি সদস্যকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৮ মে) বেলা ১১টার দিকে উপজেলার কুড়ালগাছি ইউনিয়নে দায়িত্বপ্রাপ্ত চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম সাইফ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সাজাপ্রাপ্ত আবু সিদ্দীক কুড়ালগাছী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ১ নম্বর প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আলি মুনছুর বাবুর সমর্থক।

এর আগে সকালে ইউনিয়নের চণ্ডিপুর এলাকায় ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে ইউপি সদস্য আবু সিদ্দীক ও আব্দুর রাজ্জাক নামে দুজনকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউপি সদস্যকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম সাইফ বলেন, ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে আবু সিদ্দীক নামে এক ব্যক্তিকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

অপরদিকে, চুয়াডাঙ্গা জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার ও পোলিং এজেন্টদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে শাখাওয়াত হোসেন নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বুধবার সকাল ১০টার দিকে উপজেলার কাটাপোল থেকে তাকে আটক করা হয়। তিনি কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান হাফিজুর রহমানের সমর্থক।

চুয়াডাঙ্গা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) নাজিম উদ্দিন আল আজাদ ঢাকা পোস্টকে বলেন, ভোটার ও পোলিং এজেন্টদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে শাখাওয়াত নামের একজনকে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে। তিনি কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থক বলে জানা গেছে। এ ছাড়া তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জেনেছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। দামুড়হুদা উপজেলায় ৯৬টি কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৭ হাজার ৮২২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৪ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ১ লাখ ২২ হাজার ৯৪৩ জন।

অপরদিকে, জীবননগর উপজেলায় ৬২টি ভোটকেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৩৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ১৬৭ জন ও নারী ভোটার ৭৭ হাজার ২২৯ জন।

সূত্র: ঢাকাপোস্ট।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0