আর্কাইভ কনভাটার ঢাকা, শুক্রবার, জুলাই ১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Abul Hasan Mahmud Ali

কিছুটা সময় লাগবে সমস্যা কাটিয়ে উঠতে : অর্থমন্ত্রী

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারী, ২০২৪, ০৭:৫৬ পিএম

কিছুটা সময় লাগবে সমস্যা কাটিয়ে উঠতে : অর্থমন্ত্রী
কিছুটা সময় লাগবে সমস্যা কাটিয়ে উঠতে : অর্থমন্ত্রী

সমস্যা থাকলেও অবস্থার উন্নতি করতে কিছুটা সময় লাগবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, বাংলাদেশ দেউলিয়া হয়ে যায়নি। সংকট আছে, সমাধানের চেষ্টাও আছে। আমরা সঠিক পথে ফিরেছি, অবস্থার উন্নতি হচ্ছে। নতুন মন্ত্রিসভা গঠিত হওয়ার পর রাতারাতি সমস্যার সমাধান হয়ে যাবে, তা নয়। সেজন্য কিছুটা সময় লাগবে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে নিজ দপ্তরে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) প্রতিনিধি ও আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফডি) কান্ট্রি ডিরেক্টর আর্নড হেমলিয়ারসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশে আইএফডি-এর কার্যক্রম চালু আছে। তারা নতুন নতুন আইডিয়া নিয়ে আসছে, সেগুলো নিয়েই আলোচনা হয়েছে।

নির্দিষ্ট কোনো বিষয়ে ফোকাসের কথা বলা হয়েছে কি না, জানতে চাইলে তিনি বলেন, সেরকম কিছু নেই। প্রতি বছরই আমাদের সঙ্গে আলোচনা হয়। এ বছর ইনোভেশন (উদ্ভাবন) বিষয়ে বাংলাদেশসহ অন্য সবার সঙ্গে তাদের আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে এখন অনেক ধরনের সমস্যা আছে। এর মধ্যে মার্কেটিং একটি সমস্যা। কৃষকের কাছ থেকে পণ্য ঢাকায় আসতে আসতে এটা মধ্যস্বত্বভোগীদের হাতে চলে যায়। এটি একটা বড় সমস্যা। আমরা চিন্তাভাবনা করছি, কীভাবে এটিকে পরিবর্তন করা যায়।

কট/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0