আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Mushtaq-Tisha

মুশতাক-তিশার ভিডিও সরাতে লিগ্যাল নোটিশ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২৪, ০৫:৪২ পিএম

মুশতাক-তিশার ভিডিও সরাতে লিগ্যাল নোটিশ
মুশতাক-তিশার

সামাজিকযোগাযোগ মাধ্যম থেকে ভিডিও সরিয়ে নিতে অসম বিয়ের জন্য সমালোচিত ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সাবেক সদস্য খন্দকার মুশতাক আহমেদ ও প্রতিষ্ঠানটির একাদশ শ্রেণির ছাত্রী সিনথিয়া ইসলাম তিশাকে  লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জাকির হোসাইনের পক্ষে অ্যাডভোকেট মো. তানভীরুল ইসলাম বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ডাকযোগে এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, এই দম্পতির অসম বিয়ে, বিয়ের পূর্বের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে ভিডিও তৈরি করছেন এবং সাক্ষাৎকার দিয়ে সামাজিকযোগাযোগ মাধ্যমে প্রচার করছেন। মুশতাক-তিশার এ ধরনের ভিডিও সমাজের জন্য কোনো উপকার বয়ে আনে না। বরং তরুণ প্রজন্মকে কুপথের দিকে ধাবিত করে।

নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে মুশতাক-তিশা দম্পতির দৃশ্যমান যত প্রকাশনা, ভিডিও ও সাক্ষাৎকার রয়েছে তা সরিয়ে নিতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। এছাড়া ভবিষ্যতে এ ধরনের কোনো ভিডিও তৈরি থেকে বিরত থাকতে বলা হয়েছে।

নোটিশে উল্লিখিত সময়ের মধ্যে মুশতাক-তিশা দম্পতিকে কেন্দ্র করে তৈরি করা কনটেন্ট/ভিডিও/সাক্ষাৎকার যা এরই মধ্যে বিভিন্ন সংবাদ মাধ্যমে ছাপা হয়েছে এবং সামাজিকযোগাযোগ মাধ্যমে দৃশ্যমান রয়েছে তা প্রত্যাহার করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

যদি নির্ধারিত সময়সীমার মধ্যে ভিডিও ডিলিট না করা হয় এবং ভবিষ্যতে মুশতাক-তিশা দম্পতির এমন ভিডিও করতে থাকে তাহলে সাইবার সিকিউরিটি আইন, ২০২৩ ও দেশের প্রচলিত আইনের অধীনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0