আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, জুলাই ৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Upazila vote campaign ends at midnight

মধ্যরাতে শেষ হচ্ছে দেড় শতাধিক উপজেলা ভোটের প্রচার-প্রচারণা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৯ মে, ২০২৪, ০৬:২৭ পিএম

মধ্যরাতে শেষ হচ্ছে দেড় শতাধিক উপজেলা ভোটের প্রচার-প্রচারণা
মধ্যরাতে শেষ হচ্ছে দেড় শতাধিক উপজেলা ভোটের প্রচার-প্রচারণা

ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের দেড় শতাধিক উপজেলা নির্বাচনের প্রচার শেষ মধ্যরাত ১২টায়। এই সময়ের পর কোনো ধরনের প্রচার, মিছিল করা যাবে না। নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, রোববার (১৯ মে) মধ্যরাত ১২টায় প্রচার শেষ হবে।

উপজেলা পরিষদ নির্বাচন আইন অনুযাযী, প্রচার শেষ করতে হয় ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা পূর্বে। ১৫৭ উপজেলায় ভোটগ্রহণ শুরু হবে ২১ মে সকাল ৮টায়। তার ৩২ ঘণ্টা পূর্বে বলতে রোববার মধ্যরাত ১২টা পর্যন্ত প্রচারের সময় বোঝায়।

এদিকে একই সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য ভোটের এলাকায় নিষেধ থাকবে মটর সাইকেল চলাচল। ইসি কর্মকর্তার জানিয়েছে, ভোটের পরিস্থিতি নিয়ন্ত্রণ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য মাঠে অবস্থান নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা। কেন্দ্রে কেন্দ্রে অবস্থায় নিয়ে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ।

নির্বাচনী আচরণ বিধি প্রতিপালনের জন্য মাঠে রয়েছে ইউনিয়ন প্রতি একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া নির্বাচনি অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ সম্পন্ন করতে নিয়োজিত রয়েছেন ১৫৭ জন বিচারিক ম্যাজিস্ট্রেট।

এ নিয়ে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, আমরা আশাকরি আমাদের দ্বিতীয় ধাপের নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। ছোটখাটো যে সব সমস্যা হয়েছে, সেগুলো যাতে না হয়, সেজন্য প্রশাসন ও পুলিশ অত্যন্ত সতর্ক রয়েছে। দ্বিতীয় ধাপের নির্বাচন প্রথম ধাপের নির্বাচনের চেয়েও সুষ্ঠু হবে।

গত ৮ মে প্রথম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হযেছে। আগামী ২৯ মে তৃতীয ও ৫ জুন চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0