আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, জুন ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

logo

অবৈধ অভিবাসীদের ‘জীবজন্তু’ বললেন ট্রাম্প

President Donald Trump


অনলাইন ডেস্ক: প্রকাশিত:  ১২ জুন, ২০২৪, ০৪:০৭ পিএম

অবৈধ অভিবাসীদের ‘জীবজন্তু’ বললেন ট্রাম্প
অবৈধ অভিবাসীদের জীবজন্তুর সঙ্গে তুলনা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।....প্রতীকী ছবি

অবৈধ অভিবাসীদের জীবজন্তুর সঙ্গে তুলনা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার মিশিগান অঙ্গরাজ্যে নির্বাচনি প্রচার চালানোর সময় এমন মন্তব্য করেন তিনি। ক্ষমতায় থাকাকালেও অভিবাসীদের বিষয়ে এ ধরনের বিদ্বেষমূলক মন্তব্য করেছিলেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার (২ এপ্রিল) মিশিগানের গ্র্যান্ড র‍্যাপিডসে এক নির্বাচনি সমাবেশে যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের ‘পশু’ ও ‘মানুষ নয়’ বলে অভিহিত করেছেন। রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী দেশে সন্দেহভাজন ব্যক্তিদের অবৈধভাবে জড়িত থাকার বেশ কয়েকটি ফৌজদারি মামলার বিস্তারিত বর্ণনা করেছেন এবং সতর্ক করেছেন যে ৫ নভেম্বরের নির্বাচনে জয়ী না হলে সহিংসতা ও বিশৃঙ্খলা আমেরিকাকে গ্রাস করবে।

গ্র্যান্ড র‍্যাপিডসে ট্রাম্প রুবি গার্সিয়ার পরিবারের সঙ্গে দেখা করার বর্ণনা দিয়েছেন। সম্প্রতি মেক্সিকো থেকে আসা একজন অবৈধ অভিবাসী তাকে হত্যা করে ফেলে রাখে।

এবারের প্রেসিডেন্ট নির্বাচনে অভিবাসী ইস্যু খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। গত মাসে কলোরাডোর প্রাইমারিতে ট্রাম্পকে রাখতে ৬৫ শতাংশ মার্কিনি সমর্থন দিয়েছিলেন। হাইকোর্টও ট্রাম্পের পক্ষেই রায় দিয়েছিল। কিন্তু এবার সুপ্রিম কোর্টের কাছে ট্রাম্প তাকে প্রেসিডেন্ট হিসেবে ক্যাপিটল হিলে হামলার অভিযোগ থেকে দায়মুক্তি চেয়ে আবেদন করেছেন।

কিন্তু জনমত জরিপে দেখা যায়, এবার ৬২ শতাংশ মার্কিনি ট্রাম্পকে দায়মুক্তি দেওয়ার বিপক্ষে। মাত্র ২০ শতাংশ ট্রাম্পকে দায়মুক্তি দেওয়ার পক্ষে। বাকিরা নিরপেক্ষ অবস্থানে।




google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0