আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, এপ্রিল ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Fugitive accused arrested

চালক-সহকারীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারী, ২০২৪, ০৫:৪৫ পিএম

চালক-সহকারীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার
চালক-সহকারীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

ট্রাক চালক ও সহকারী হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি শাহাদাৎ হোসেনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১২ ও র‍্যাব-৪ এর সদস্যরা। সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-১২ এর হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১২ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি শাহাদাৎ হোসেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মধুপুর গ্রামের মৃত কাইয়ুম মোল্লার ছেলে। 

র‍্যাব কমান্ডার বলেন, ২০১০ সালের ৪ আগস্ট ভোমরা স্থলবন্দর থেকে ট্রাক চালক মো. জয়নাল হোসেন (৪০) ও সহকারী রুবেল রাসেল (২৮) পাথর বোঝাই ট্রাক নিয়ে গাজীপুর জেলার শ্রীপুর থানা এলাকার উদ্দেশ্যে রওনা করেন। এরপর ৬ আগস্ট পাথর বোঝাই ট্রাকটি ঢাকা জেলার ধামরাই থানাধীন শ্রীরামপুর নামক স্থানে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয় এবং ৭ আগস্ট মানিকগঞ্জ জেলার ঘিওর থানা এলাকা থেকে ট্রাকের চালক এবং সহকারীর ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত ট্রাক চালকের ছোট ভাই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে মানিকগঞ্জ জেলার ঘিওর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে শাহাদাৎ হোসেনসহ ৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০২৩ সালের ৯ অক্টোবর আসামি শাহাদাৎ হোসেনকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

হত্যাকাণ্ডের পর থেকেই আসামি শাহাদাৎ হোসেন আত্মগোপনে চলে যায় এবং সাভার থানার কর্ণপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করতে থাকেন। এরপর গত ২৫ ফেব্রুয়ারি রাতে ঢাকা জেলার সাভার মডেল থানাধীন কর্ণপাড়া এলাকায় অভিযান চালিয়ে শাহাদাৎ হোসেনকে গ্রেপ্তার করা হয়। আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য তাকে আদালতে প্রেরণ করা হবে। 


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0