আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ১৩, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

football

দুই ভাইয়ের লড়াই॥ছোটনের চমকে শুরু লিগ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২৪, ১০:৩৪ এএম

দুই ভাইয়ের লড়াই॥ছোটনের চমকে শুরু লিগ
.....সংগৃহীত ছবি

ঘরোয়া ক্রীড়াঙ্গনে বাবা-ছেলে, দুই ভাই, দুই বোন একই দলে এবং প্রতিপক্ষ হিসেবে খেলার নানা কীর্তি রয়েছে। দুই ভাই দুই দলের কোচ হয়ে মুখোমুখি হওয়ার ঘটনা সেই অর্থে কমই। নারী ফুটবল লিগের উদ্বোধনী ম্যাচেই এমন ঘটনার স্বাক্ষী হলো ক্রীড়াঙ্গন। আর্মি স্পোর্টিং ক্লাবে গোলাম রব্বানী ছোটন আর আতাউর রহমান ভূইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের ডাগআউটে ছিলেন ছোটনের ছোট ভাই বাপন। 

দুই ভাই দুই দলের কোচ তাই নারী লিগের উদ্বোধনী ম্যাচে বাড়তি মাত্রা ছিল। সেই মাত্রায় বড় ভাই ছোটন চমকই দেখিয়েছেন। কাগজে-কলমে লিগের দ্বিতীয় সেরা দল আতাউর রহমান ভূইয়া স্পোর্টিং ক্লাব। তহুরার নেতৃত্বে জাতীয় দলে খেলা কয়েকজন রয়েছেন এই দলে। সেই দলকে ১-০ গোলে হারিয়ে লিগে অভিষেক হয়েছে ছোটনের আর্মি দলের। ৩৮ মিনিটে ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি করেন মোসাম্মত সুলতানা। 

ছোটন এক দশক বাংলাদেশ সিনিয়র ও বয়স ভিত্তিক নারী দলের কোচ ছিলেন। গত বছর বাফুফের বৃটিশ ট্যাকনিক্যাল ডাইরেক্টর পল স্মলির সঙ্গে মনোমালিন্যে তিনি দায়িত্ব ছাড়েন। সেই দায়িত্ব ছাড়ার পর বাংলাদেশ সেনাবাহিনী ফুটবল দলে চুক্তিভিত্তিক কোচ হিসেবে কাজ করছেন। বিশেষ করে তিনি বাংলাদেশ সেনাবাহিনীর নারী ফুটবল দলের মানউন্নয়নে চেষ্টা করছেন। নানা অনিশ্চয়তার পর নারী লিগে আর্মি দল অংশগ্রহণ করছে। লিগে আর্মি ও ছোটনের অভিষেক ম্যাচ জয় দিয়ে শুরু হয়েছে। 

ছোটনের ছোট ভাই বাপনও ফুটবল কোচ। তিনি আতাউর রহমান ভূূইয়া কলেজ স্পোর্টিং ক্লাবে গত লিগেও কোচিং করিয়ে রানার্স আপ করিয়েছেন। নিজ জেলা টাঙ্গাইলে বিভিন্ন স্কুল ও জেলা পর্যায়ে নানা টুর্নামেন্টে তার সাফল্য রয়েছে। ছোটনের ভাই মূলত তৃণমূলে কাজ করতেই অভ্যস্ত। 


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0