আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, জুন ২১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Selling alcohol

মদ বিক্রিতে রেকর্ড গড়ল পশ্চিমবঙ্গ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৪ জানুয়ারী, ২০২৪, ১০:২২ এএম

মদ বিক্রিতে রেকর্ড গড়ল  পশ্চিমবঙ্গ

বর্ষবরণের আবহে মদ বিক্রিতে আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে পশ্চিমবঙ্গ। এমনকি দুর্গাপূজার সময়ের মদ বিক্রির রেকর্ডকেও ছাপিয়ে গেল বর্ষবরণ। মদ বিক্রিতে রেকর্ড গড়েছে পূর্ব মেদিনীপুর, কলকাতা, দার্জিলিং-এই তিন জেলা।

আবগারি দপ্তর সূত্রে জানা গেছে, ২৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর রাত ১১.৩০ পর্যন্ত রাজ্যে মদ বিক্রি হয়েছে প্রায় ৭৫০ কোটি টাকার! সাধারণ দিনের তুলনায় এই ৭ দিনে ৪০ শতাংশ বেশি মদ বিক্রি হয়েছে। প্রত্যাশিতভাবেই সব থেকে বেশি মদ বিক্রি হয়েছে ২৫ ডিসেম্বর ও ৩১ ডিসেম্বর। 

সচরাচর পশ্চিমবঙ্গে সবচেয়ে বেশি মদ বিক্রি হয় পূজার সময়। এবছর সেই সময়কেই ছাপিয়ে গেল বর্ষবরণ। এ বছর পূজোর দিনগুলোতে ৬০০ কোটি টাকার মদ বিক্রি হয়েছিল। অর্থাৎ বর্ষবরণের সপ্তাহে প্রায় দেড়শ কোটি টাকার মদ বেশি বিক্রি হয়েছে। আবগারি দপ্তর সূত্র জানায়, দেশে তৈরি বিদেশি মদের বিক্রি সব থেকে বেশি। দামি মদের বিক্রি উল্লেখযোগ্যভাবে বেড়েছে।

আবগারি দপ্তর আশা করছে, মদ বিক্রিতে চলতি অর্থবছরে আগের সব রেকর্ড ভেঙে দেবে রাজ্য। হিসাব বলছে, এপ্রিল থেকে ডিসেম্বরের মধ্যে রাজ্যে সাড়ে ১৭ হাজার কোটি টাকার মদ বিক্রি হয়েছে। আগামী মার্চ পর্যন্ত অঙ্কটা ২২ হাজার কোটিতে পৌঁছাবে।



কল্পনা টুডু/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0