আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, জুলাই ৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Metrorail

ঈদের দিন বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১৩ জুন, ২০২৪, ০৪:৪৭ পিএম

ঈদের দিন বন্ধ থাকবে মেট্রোরেল চলাচল
ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী ১৭ জুন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।....সংগৃহীত ছবি

ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী ১৭ জুন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। একই সঙ্গে আগামী ১৬ জুন থেকে শনিবার ব্যতীত সব সরকারি ছুটির দিনে মেট্রোরেল চলাচলে নতুন সময় নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন। 

ভাড়া বৃদ্ধি নিয়ে ব্যবস্থাপনা পরিচালক বলেন, এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। তবে ভাড়া বাড়বে, এটা ৩০ জুনের আগে বলা যাচ্ছে না।

তিনি বলেন, এখন একটি মেট্রো ট্রেনে গড়ে ১৬০০ থেকে ১৭০০ যাত্রী যাতায়াত করে। আর ধারণক্ষমতা ২২০০। এখন দিনে তিন লাখ ২৫ হাজার জন যাত্রী মেট্রোরেলে যাতায়াত করেন। দিনে ১৯৪ বার মেট্রোরেল যাওয়া-আসা করলেও ১৯ জুন থেকে ১৯৬ বার করবে।

তিনি আরও বলেন, কোরবানির পশুর চামড়া, কাঁচা বা রান্না করা মাংস মেট্রোরেলে বহন করা যাবে না। একই সঙ্গে আগের আরোপ করা নিষেধাজ্ঞা বহাল থাকবে।

এ ছাড়া, অফিসের সময় পরিবর্তনের সঙ্গে সামঞ্জস্য রেখে আগামী ১৯ জুন (বুধবার) থেকে মেট্রোরেল চলাচলের জন্য নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে। মূলত, সরকার নির্ধারিত অফিসের নতুন সময়সূচির কারণেই আগের সময় পরিবর্তন হয়েছে। ফলে মেট্রোরেলের পিক ও অফ পিক আওয়ারের সময় পরিবর্তন হতে যাচ্ছে।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0