আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

Winter sports competition in Rajshahi

রাজশাহীতে ৫২তম উপ-অঞ্চল পর্যায়ের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত: ০১ ফেব্রুয়ারী, ২০২৪, ০৫:২৭ পিএম

রাজশাহীতে ৫২তম উপ-অঞ্চল পর্যায়ের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
৫২তম উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করলেন বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি শাহীন আক্তার রেণী।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ৫২তম উপ-আঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষার শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো।

নগরীর হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সংস্থার সহ-সভাপতি শাহীন আক্তার রেণী প্রধান অতিথি হিসেবে উক্ত ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক ড. শরমিন ফেরদৌস চৌধুরী। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহী জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দীন।

রাজশাহী বিভাগের মোট আটটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শীতকালীন এই ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতা থেকে বিভিন্ন ইভেন্টে বিজয়ী হওয়া ১ম ও ২য় স্থানধারীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।


প্রায় ১২টি ইভেন্ট থেকে বিজয়ীরা আগামী ৫ ফেব্রুয়ারী বগুড়ায় অনুষ্ঠিত হতে যাওয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। সেখানে বিজয়ী শিক্ষার্থীরা পরবর্তীতে জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায়  অংশগ্রহণের সুযোগ পাবে।


এই প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের মধ্যে অন্যতম হলো, বালক ও বালিকাদের জন্য ১০০ থেকে ১৫০০ মিটার দৌড়, দীর্ঘ ও উচ্চ লাফ, দন্ডযোগে লাফ, চাকতি, বর্শা ও গোলক নিক্ষেপ, সাইক্লিং সহ অন্যান্য ইভেন্ট।


বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি রাজশাহীর উপ-অঞ্চল পর্যায়ে শীতকালীন এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। 

  


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0