আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

82 lakh taka announced if workers take children

কর্মীরা সন্তান নিলেই ৮২ লাখ টাকা দেবে দক্ষিণ কোরিয়া!

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৮ ফেব্রুয়ারী, ২০২৪, ১১:২০ এএম

কর্মীরা সন্তান নিলেই ৮২ লাখ টাকা দেবে দক্ষিণ কোরিয়া!
কর্মীরা সন্তান নিলেই ৮২ লাখ টাকা দেবে দক্ষিণ কোরিয়া ---- সংগৃহীত।

------ প্রতীকী ছবি। 

একটি সন্তান নিলেই পাওয়া যাবে ৭৫ হাজার ডলার, যা বাংলাদেশি মুদ্রায় যা ৮২ লাখ টাকার বেশি। কর্মীদের জন্য অভিনব এই ঘোষণা দিয়েছে দক্ষিণ কোরিয়ার একটি কোম্পানি। 

নিম্ন জন্মহার থেকে দেশকে বাঁচাতে এই পদক্ষেপ নিয়েছে কোম্পানিটি। তাদের মতে, অনেক সময় আর্থিক সঙ্গতি না থাকার কারণে অনেক দম্পতি সন্তান নিতে আগ্রহ দেখায় না। তাই সন্তান লালন-পালন ও তাদের ভবিষ্যতের কথা ভেবেই কর্মীদের বোনাস দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।

সিউল-ভিত্তিক কোম্পানি বুইয়ং সোমবার (৫ ফেব্রুয়ারি) একটি অনুষ্ঠানের আয়োজন করে, যেখানে ২০২১ সাল থেকে তাদের কোম্পানিতে কর্মরত নারীদের ৭০টি বাচ্চা জন্ম দেওয়ার জন্য সর্বমোট ৫.২৫ মিলিয়ন ডলার পুরষ্কার দেওয়া হয়। 

বুইয়ং কোম্পানির চেয়ারম্যান লি জুং কিউন বলেন, ‘যদি এভাবে প্রজনন হার কমতে থাকে তাহলে আগামী ২০ বছরে আমাদের দেশ অস্তিত্বের সমস্যায় পড়তে পারে।’

তিনি বলেন, ‘একটি পরিবারে কয়টি সন্তান থাকবে তা অনেক সময় সেই পরিবারের আর্থিক সঙ্গতির ওপর নির্ভর করে। অনেক সময় দেখা যায়, সন্তান লালন-পালন করা ও তার ভবিষ্যতের বিষয়টি ভাবতে গিয়ে অর্থ সরবরাহ না করতে পারার জন্যও অনেকে বেশি সন্তান নিতে চান না। তাই আমরা কর্মীদের বোনাস দেওয়ার কথা ভেবেছি।’

(বিবিএন/৮ ফেব্রুয়ারি/এসডি)


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0