আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Benapole Vehicle Terminal

বেনাপোলে ভেহিক্যাল টার্মিনাল নির্মাণ কাজ আবারও শুরু

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৪ মার্চ, ২০২৪, ১১:১৩ এএম

বেনাপোলে ভেহিক্যাল টার্মিনাল নির্মাণ কাজ আবারও শুরু
প্রতিকী ছবি

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বাধার মুখে বন্ধ হয়ে যাওয়া বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকেল টার্মিনালের নির্মাণ কাজ আবারও শুরু হয়েছে। ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ বৈঠকের পর বুধবার (১৩ মার্চ) বিকেল থেকে দীর্ঘ দেড়মাস পর শুরু হয় নির্মাণ কাজ।

বন্দর সূত্রে জানা যায়, বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকেল টার্মিনাল নির্মাণ প্রকল্পের ১৬ একর সংলগ্ন সীমান্তের ১৫০ গজ সীমানার মধ্যে পড়ায় ভারতীয় বিএসএফের আপত্তির মুখে গত ২৫ জানুয়ারি থেকে স্থগিত রাখা হয় নির্মাণ কাজ। এনিয়ে দু’দেশের মধ্যে চিঠি চালাচালির এক পর্যায়ে সোমবার (১১ মার্চ) সকালে বেনাপোল স্থলবন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত স্থলবন্দর পর্যায়ে সমন্বয় কমিটির সভা হয়। বাংলাদেশ-ভারত উভয় দেশের প্রতিনিধি দলের মধ্যে আলোচনার মধ্য দিয়ে প্রকল্প এলাকার সীমান্তের ১৫০ গজের মধ্যে বেনাপোল স্থলবন্দরের কার্গো ভেহিকেল টার্মিনাল প্রকল্পের নির্মাণ কাজে সৃষ্ট জটিলতা নিরসনে উভয় পক্ষ ইতিবাচক মনোভাব পোষণ করেন।

সভা শেষে ভারতীয় প্রতিনিধি দল দেশে ফেরার পর মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে ভারতের পেট্রাপোল পোর্ট ম্যানেজারের মাধ্যমে বন্ধ থাকা কাজ পুনরায় শুরুর বিষয়ে ভারতীয় বিএসএফের পক্ষ থেকে সম্মতি পায়। এর মাধ্যমে বুধবার (১৩ মার্চ) বিকেল থেকে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান পুনরায় কাজ শুরু করে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম জানান, গত ২৫ জানুয়ারি বিএসএফের বাধার মুখে বন্ধ হয়ে যায় কার্গো ভেহিকেল টার্মিনালের নির্মাণ কাজ। ওপারের বিএসএফ ও বন্দর কর্তৃপক্ষের অনুমতি পাওয়ার পর বুধবার থেকে পুনরায় শুরু হয়েছে নির্মাণ কাজ। আগামী জুন মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করা হবে বলে তিনি জানান।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0