আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

National Tribal Council

আদিবাসী ও সংখ্যালঘু জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৬ আগস্ট, ২০২৪, ০৩:০০ পিএম

আদিবাসী ও সংখ্যালঘু জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে
আদিবাসী ও সংখ্যালঘু জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে....প্রতীকী ছবি

জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিচিত্রা তির্কী ও সাধারণ সম্পাদক নরেন চন্দ্র পাহানসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ আজ ০৬ আগস্ট ২০২৪ এক বিবৃতিতে ছাত্র জনতার ঐক্যবদ্ধ গণঅভ্যুত্থান ও আন্দোলনে ফ্যাসিবাদী সরকারের পতন মুক্তিকামী জনগনের বিজয় বলে উল্লেখ করেছেন। জনগনের বিজয়কে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করা হচ্ছে, সেজন্য দেশবাসীকে সচেতন থাকতে হবে। এমন পরিস্থিতিতে দেশে শান্তি শৃঙ্খলা রক্ষা, আদিবাসী ও ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়সহ জনগনের জান-মালের নিরাপত্তা রক্ষায় জনগনের প্রতি আহ্বান জানানো হয়।

ইতোমধ্যে, রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর জেলায় আদিবাসীদের উপর হামলা, স্থাপনা ভাংচুর, সম্পদ লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে আদিবাসীসহ ধর্মীয় সংখ্যালঘু জনগনের মনে আতংক ও নিরাপত্তাহীনতা বিরাজ করছে।

 বিবৃতিতে, আদিবাসী ও ধর্মীয় সংখ্যালঘু জনগনের জান-মালের নিরাপত্তা রক্ষায় সচেতন বাঙ্গালী জনগনকে পাশে দাঁড়ানো এবং আদিবাসী ও ধর্মীয় সংখ্যালঘু জনগনকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

অন্যান্য বিবৃতিদাতারা হলেন, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি ডাঃ ফিলিমন বাস্কে, সহ-সাধারণ সম্পাদক বিমল খালকো, সাংগঠনিক সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম, অর্থ সম্পাদক মার্টিন মূর্মূ, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হরেন্দ্রনাথ সিং, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আশিক বানিয়াস, রংপুর বিভাগীয় সাংঠনিক সম্পাদক রবি সরেন, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক লক্ষণ মুন্ডা, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নিরাপদ মুন্ডা, তথ্য ও গবেষণা সম্পাদক মানিক সরেন, সহ-সাংগঠনিক সম্পাদক রঘুনাথ এক্কা, দপ্তর সম্পাদক নকুল পাহান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক খোকন সুইটেন মুর্মু, সাংস্কৃতিক সম্পাদক নিরলা মার্ডী, নারী বিষয়ক সম্পাদক সাবিত্রী হেমব্রম আইন বিষয়ক সম্পাদক নবদ্বীপ লাকড়া, সেচ্ছাসেবক সম্পাদক হেমন্ত পাহান প্রমূখ।  



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0