আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

Ramesh Chandra Sen

সাবেক পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন আটক

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ১৭ আগস্ট, ২০২৪, ১১:৩৬ এএম

সাবেক পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন আটক
......সংগৃহীত ছবি

ঠাকুরগাঁও-১ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাচনী বোর্ডের উপদেষ্টা মন্ডলীর সদস্য, প্রাক্তন পানি সম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন (৮৪) আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছেন।  

গোপন সূত্রে খবর পেয়ে ঠাকুরগাও সদর উপজেলার রুহিয়ার কশালগাঁওয়ের নিজ  বাড়ি থেকে শুক্রবার রাত সাড়ে ১০টার  দিকে তাকে ঢাকা থেকে আসা একটা বিশেষ দল আটক করে নিয়ে ঢাকায় নিয়ে গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর স্ত্রী বনলতা দেবী। 

বনলতা দেবী জানান,  সাবেক সাংসদের রাতের খাওয়া শেষ করে তিনি যখন ওষুধ খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন সে সময়ই সাদা পোশাকধারী লোক তাঁর ঘরে প্রবেশ করেন এবং তাঁকে তাদের সঙ্গে যাবার জন্য দ্রুত প্রস্তুত হতে বলেন। 

প্রথমে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে নেয়ার পর বিশেষ টিম তাঁকে নিয়ে রাত সাড়ে ১১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

সাবেক খাদ্য ও পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন বিভিন্ন সময়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টামণ্ডলীর সদস্যসহ সর্বশেষ কেন্দ্রীয় নির্বাচনী বোর্ডের সদস্য ছিলেন।

তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচনী এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করে ৫ বার সংসদ সদস্য হলেও শেষ তিনটি নির্বাচনই বিতর্কিত ভোটারবিহীন নির্বাচন হিসেবে বহুল আলোচিত।  

সন্তানহীন রমেশ সেনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য করে শত শত কোটি টাকার দূর্নীতির অভিযোগ সাধারণ্যে আলোচিত। তাঁর গ্রেফতারের খবরে চারিদিকে উল্লাস ও চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। 

প্রশাসনের কোনো দায়িত্বশীল কর্তৃপক্ষ তাঁর গ্রেফতারের কথা স্বীকার করেনি, তবে সামাজিক যোগাযোগমাধ্যমে তার গ্রেফতারের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়লে সবাই নিশ্চিত হন।

ঠাকুরগাঁও পুলিশ সুপারের এ ব্যাপারে একটা ব্রিফিং দেবার আশায়  গণমাধ্যমকর্মীরা পুলিশ সুপারের কার্যালয় ও সদর থানার সামনে ভিড় করেন। তবে রাত ২টা পর্যন্ত কোনো আশ্বাস না পেয়ে সবাই ফিরে যান। 




google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0