আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

Protest by Motor Workers Union

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের বিক্ষোভ

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারী, ২০২৪, ০৮:১৬ পিএম

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের বিক্ষোভ
রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের বিক্ষোভ। ছবি: কাবিল হোসেন

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন এক মাস হয়ে গেলেও এখন পর্যন্ত নবনির্বাচিত নেতৃবৃন্দের কাছে শ্রমিকদের জমানো টাকা হস্তান্তর করা হয়নি। এ নিয়ে শ্রমিকদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। এরই জের ধরে শ্রমিকদের জমানো টাকার দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা। রোববার দুপুরে রাজশাহী নগরীর নওদাপাড়া বাস টার্মিনালে এ বিক্ষোভ করে তারা।

শ্রমিকরা অভিযোগ করেন, বর্তমান মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি হামিদুল আলম সাজু কার্যনির্বাহী পরিষদের নেতাসহ সকল শ্রমিকদের নিয়ে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের আগের কার্যনির্বাহী পরিষদের কাছে বকেয়া টাকার লেনদেনের হিসাব চান। যদিও ওই সময় সভাপতি ও কোষাধ্যক্ষ ছাড়া কমিটির অন্যরা সেখানে উপস্থিত ছিলো না। টাকার হিসাব দেয়ার কথা বলা হলেও আগের পর্ষদ বর্তমান পর্ষদকে হিসাব দিতে গড়িমশি করছেন।


রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের বিক্ষোভ। ছবি: কাবিল হোসেন

সভাপতি হামিদুল আলম সাজু শ্রমিসকদের উদ্দেশ্যে বলেন আপনারা ঐক্যবদ্ধ হোন। ঐক্য বদ্ধ হয়ে আগের কমিটির কাছে থেকে টাকা আদায় করতে হবে। সভাপতি অভিযোগ করে বলেন, এক মাস হয়ে গেলেও পূর্বের কমিটির নেতৃবৃন্দ আমাদের পর্ষদকে হিসাব বুঝিয়ে দিচ্ছে না। কেনো দিচ্ছে সেটি আমি জানি না। কারণ ওই টাকা শারিরিক প্রতিবন্ধি, মৃত্য বরণকারী, শ্রমিক ইউনিয়নের ছেলে মেয়েদের বিয়েসব অন্যান্য কাজে প্রদান করা হয়। কিন্তু পূর্বের পরিষদের নেতৃবৃন্দ টাকা বুঝিয়ে না দেয়ায় শ্রমিকরা এই ন্যায্য পাওয়ানা থেকে বঞ্চিত হচ্ছেন।

শ্রমিকরা জানান, শ্রমিকদের পাওনা বুঝিয়ে না দিলে তারা অনশন বা ধর্মঘটের মতো কর্মসূচীতে যাবে বলেও ঘোষণা দেয়া হয়।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0