আর্কাইভ কনভাটার ঢাকা, শুক্রবার, মে ১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

MP Sourendranath Chakraborty

নিঃশ্ব পরিবারের পাশে দাঁড়ালেন, এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্তী

Bijoy Bangla

সৈকত সোবাহান, বদলগাছী, নওগাঁ

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২৪, ০৬:২৩ এএম

নিঃশ্ব পরিবারের পাশে দাঁড়ালেন, এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্তী
নিঃশ্ব পরিবারের পাশে দাঁড়ালেন॥ এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্তী

নওগাঁর বদলগাছীতে ঢাকা থেকে ফিরেই বৈদ্যুতিক শর্ট সার্কিটে ভয়াবহ অগ্নিকান্ডে ১৯টি পরিবারের ঘর পুড়ে ছাই হয়ে নিঃশ্ব হয়ে যাওয়া পরিবারের কাছে ছুটে এলেন সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী ।

জানাযায়, উপজেলার আধাইপুর  ইউনিয়নের রসূলপুর গ্রামের আদিবাসী পাড়ায় গত শনিবার (১০ ফেব্রুয়ারী ) বিকেলে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডে ১৯ টি পরিবারের বাড়ি-ঘরসহ সব পুড়ে নিঃশ্ব হয়ে যায়। এবং সেই অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে আরো ১০ থেকে ১২টি পরিবার।

সেই সময় সংসদ অধিবেশন চলায় খবর অগ্নিকান্ডের খবর পেয়ে এমপির নির্দেশে তাৎক্ষণিক ভাবে ছুটে যান উপজেলার অতিরিক্ত দ্বায়িত্বে থাকা  নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভুমি) মোছাঃ আতিয়া খাতুন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ময়নুল ইসলাম। সেখানে গিয়ে নিঃশ্ব হয়ে যাওয়া ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে নগদ পাঁচ হাজার টাকা, দুই প্যাকেট শুকনো খাবার ও দুটি করে কম্বল দেওয়া দেন।

অপরদিকে এমপির নির্দেশে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী সহ ক্ষতিগ্রস্ত পরিবারগুলো কে শুকনো খাবার,শাড়ী,লুঙ্গি এবং নগদ ২ হাজার টাকা প্রদান করেন। এবং ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আশ্বাস দেন।  

ঢাকার কাজ শেষ করে শনিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭:টায় নির্বাচনী এলাকায় পৌঁছে সঙ্গে সঙ্গে ছুটে যান নিঃশ্ব হয়ে যাওয়া সেই পরিবারগুলোর কাছে। এবং সেখানে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সকল সদস্যের সাথে দেখা করে সান্তানা ও সমবেদনা জানান এবং প্রত্যেক পরিবারকে শাড়ি, লুঙ্গি দিয়ে সহায়তা প্রদান করেন।

এসময় এমপি সৌরেন্দ্র নাথ চক্রবর্তী সৌরেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় যতো দিন আছেন এই সময়ে কোন অসহায় মানুষ না খেয়ে মারা যাবে না ও এবং কোন পরিবারকে খোলা আকাশের নিচে থাকতে হবে না বলে তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ঘর নির্মাণ করে দেওয়ারও আশ্বাসদেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো শামসুল আলম খান, কোলা ইউপির চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন, আধাইপুর ইউপির পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম পল্টন।

দলীয় নেতা-কমীদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু ,যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম সাকলায়েন সুবেল,সাংগঠনিক সম্পাদক ভগিরত কুমার মন্ডল, প্রচার ও প্রকাশনা সম্পাদক তৌফিক মান্নান পলাশ ও বালভরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি সুকুমল কর্মকার সহ প্রায় অর্ধশত নেতাকর্মী।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0