আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, জুন ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Celebrating Ngabandhu's birth anniversary and National Children's Day

পবায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭ মার্চ, ২০২৪, ০৮:০০ পিএম

পবায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন
পবায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

রাজশাহীর পবায় ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এর মধ্যদিয়ে কর্মসূচী শুরু হয়। এর আগে দিবসটি উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্তরে র‌্যালি ও পরে হলরুমে “বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে” শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এসময় মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, আরএমপি পবার বিভিন্ন থানার আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি ও বিভিন্ন সরকারী দপ্তরের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়াও এদিন ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, বিশেষ দোয়া অনুষ্ঠান ও “জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আয়োজনে ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, রক্ত পরীক্ষা, প্রাথমিক স্বাস্থ্যসেবা, রোগীদেরকে বিনামূল্যে ওষুধ ও জরুরি সকল চিকিৎসা প্রদান সহ বিভিন্ন কর্মসুচি পালন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এর সভাপতিত্বে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খাঁন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা সামশুন্নাহার উপস্থাপনায় এসময় উপস্থিত ছিলেন নওহাটা পৌরসভার মেয়র ও পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সুজাউদ্দৌলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজাল, হরিয়ান ইউপি চেয়ারম্যান জেবর আলী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাবেয়া বসরী, উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা তাসনিম, উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. সুব্রত কুমার সরকার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান, শাহমখদুম বিমানবন্দর ব্যবস্থাপক দিলারা পারভীন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী শাহিনুল ইসলাম, উপজেলা বিএমডিএ কর্মকর্তা জামিনুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান রাসেল, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এমএমএন জহুরুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার সুলতানুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম ফজলুল হক, উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন কর্মকর্তা সাইদুর রহমান, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা সোহেল রানা, ইসলামিক ফাউন্ডেশন পবা ফিল্ড সুপারভাইজার মুসলেহুদ্দীন, উপজেলা পরিসংখ্যান অফিসার গোলাম ফারুক, উপজেলা বন কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা সহকারী প্রোগ্রামার শহিদুল ইসলাম শহিদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আকরাম আলী, উপজেলা পল্লী জীবিকায়ন প্রকল্প কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা তথ্য কর্মকর্তা জিনিয়া শারমিন, ইউডিএফ জাকিয়া সুলতানা, পারিলা ইউপি চেয়ারম্যান সাঈদ আলী মুরশেদ ও সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুল বারী ভুলু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুল মাননান ও আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, আমিনুল ইসলাম, মোতাহার হোসেন, নজরুল ইসলাম, সিদ্দিকুর রহমান, কাটাখালী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবু শামা, পারিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোহরাব আলী ও সাধারণ সম্পাদক নবীবুর রহমান নবী, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা বেগম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম রাজু, নওহাটা পৌরসভা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি আলেয়া বেগম, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের পেশ ইমাম গোলাম মাওলা সহ শিক্ষার্থী, শিক্ষক, ইমাম, সাংবাদিক, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0