আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

Kings Arena

কিংস অ্যারেনায় সাবিনাদের অভিষেক

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ৩১ মে, ২০২৪, ০৭:২২ পিএম

কিংস অ্যারেনায় সাবিনাদের অভিষেক
বাংলাদেশের ফুটবলে এখন প্রধান ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনা।

বাংলাদেশের ফুটবলে এখন প্রধান ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনা। ঘরোয়া ফুটবলের পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলের ভরসাও এখন কিংস অ্যারেনা। ক্লাব ও জাতীয় পুরুষ ফুটবল দলের একাধিক আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এই ভেন্যুতে। সাবিনা খাতুনরা প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলবেন কিংস অ্যারেনায়। 

আজ (শুক্রবার) বিকেল পৌনে ছয়টায় কিংস অ্যারেনায় বাংলাদেশ চাইনিজ তাইপের মুখোমুখি হয়েছে। তাইপে বাংলাদেশের চেয়ে র‌্যাঙ্কিংয়ে ১০০ ধাপ এগিয়ে। এমন দলের বিপক্ষে আজ লাল-সবুজের মেয়েদের একাদশে অভিষেক হয়েছে একজনের। জাতীয় দলের নিয়মিত মুখ মারিয়া মান্ডা ইনজুরির কারণে দলে নেই। ব্রিটিশ কোচ বাটলার আস্থা রেখেছেন মুনকি আক্তারের ওপর। সেই মুনকি আক্তারের সিনিয়র দলে অভিষেকও হয়েছে। তাইপের বিপক্ষে নতুন করে ডাক পেয়েছেন এমন ফুটবলার চারজন। গোলরক্ষক ইয়ারজান, ফরোয়ার্ড প্রীতি ও সাগরিকারও সিনিয়র দলে অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে।

জাতীয় দলের নির্ভরযোগ্য গোলরক্ষক রুপ্না চাকমা লিগের শেষ ম্যাচে মাথায় আঘাত পেয়েছিলেন। তাকে নিয়ে খানিকটা শঙ্কা ছিল। সব শঙ্কা কাটিয়ে আজ ম্যাচের শুরু থেকেই খেলছেন নারী সাফের সেরা এই গোলরক্ষক। সিনিয়র দলে মারিয়া, কৃষ্ণা, সানজিদা নিয়মিত ও গুরুত্বপূর্ণ সদস্য। মারিয়া ও কৃষ্ণা ইনজুরির জন্য নেই। সানজিদারও খানিকটা চোট রয়েছে। তাই আজকের ম্যাচে সানজিদাকে একাদশে রাখেননি কোচ।

বাংলাদেশ একাদশ : রুপ্না চাকমা (গোলরক্ষক), শিউলি আজিম, আফিদা খন্দকার, মাসুরা পারভীন, মনিকা চাকমা, তহুরা খাতুন, সাবিনা খাতুন, মুনকি আক্তার, সুমাইয়া, ঋতুপর্ণা চাকমা ও শাহেদা আক্তার রিপা।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0