আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Shariful's

ভবিষ্যতে ভালো করার প্রত্যয় শরীফুলের

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৩ জানুয়ারী, ২০২৪, ১১:২১ এএম

ভবিষ্যতে ভালো করার প্রত্যয় শরীফুলের

এবার নিউজিল্যান্ড সফরে দুর্দান্ত সময় কাটিয়েছেন বাঁহাতি পেসার শরীফুল ইসলাম। হয়েছেন ক্যারিয়ারে প্রথমবার ম্যান অব দ্য সিরিজ। টি২০ ফরম্যাটে অবশ্য মাত্র গত বছর ৫ ম্যাচ খেলেছেন, পেয়েছেন ৮ উইকেট নিউজিল্যান্ডের বিপক্ষেই ৬টি। এ ছাড়া ১৯ ওয়ানডেতে ৩২ ও ৪ টেস্টে ১২ উইকেট পেয়েছেন সদ্য সমাপ্ত বছরে। সবমিলিয়ে ২৮ ম্যাচে ৫২ উইকেট নিয়ে গত বছর নিজের সেরা সময় কাটিয়েছেন তিনি।

আর বাংলাদেশ দল তার এই পারফর্ম্যান্সে বছরের শেষভাগে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি২০ জিতেছে। দেশে ফেরার পর শরীফুল প্রত্যয় জানিয়েছেন, ভবিষ্যতে আরও ভালো কিছু করার এবং এখান থেকেই বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে বিশ^াস তার। 

ক্যারিয়ারে ৭৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ১১১ উইকেট শরীফুলের। এর মধ্যে গত বছরই তিনি ৫২ উইকেট নিয়েছেন মাত্র ২৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলে। অর্থাৎ গত বছর পর্যন্ত ৪৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলে মাত্র ৫৯ উইকেট নিতে পেরেছিলেন তিনি। কিউইদের বিপক্ষে টি২০ সিরিজে ৬ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হয়েছেন। এ বিষয়ে শরীফুল বলেছেন, ‘আলহামদুলিল্লাহ বছরটা খুব ভালো গেছে। কিন্তু আমরা যদি আরেকটু ভালো করতে পারতাম দলগতভাবে তাহলে আরও ভালো লাগত। গত কয়েকটা সিরিজ আমার ভালো কেটেছে। ভালো করার চেষ্টা থাকবে। কেবল তো শুরু। 

একজন মাত্র হয়েছে ভবিষ্যতে আরও অনেকে হবে ইনশাআল্লাহ আশা করি। এখান থেকেই আমরা ঘুরে দাঁড়াব। এখন থেকে যে কোনো কন্ডিশনে গেলে চেষ্টা করব যে যার সেরাটা দেওয়ার।’ নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। এই প্রথম পূর্ণাঙ্গ একটি সফরে দলকে নেতৃত্ব দিয়ে ঐতিহাসিক সাফল্য এনে দিয়েছেন এ তরুণ। তাকে নিয়ে শরীফুল বলেছেন, ‘সবাই খুব ভালো। শান্ত ভাই খুব সাপোর্ট দিয়েছে আমাদের সবাইকে। একজন বন্ধুর মতো সহজে সব করতে পেরেছি। ভালো একটা সিরিজ গেছে। টি২০ সিরিজটা আমাদের পক্ষে ছিল। দ্বিতীয় ম্যাচটা যদি বৃষ্টি না আসতো ইনশাআল্লাহ আমরা জিততাম। জানিনা খেলা হলে কি হতো, কিন্তু যতটুকু খেলা হয়েছে আমাদের পক্ষে ছিল।’


কল্পনা টুডু/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0