আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

cricket

পাকিস্তানকে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ২৩ আগস্ট, ২০২৪, ০৭:৩৭ পিএম

পাকিস্তানকে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ
পাকিস্তানে প্রথম ইনিংসে করা ৪৪৮ রানের ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ।.....সংগৃহীত ছবি

পাকিস্তানে প্রথম ইনিংসে করা ৪৪৮ রানের ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ। চার টাইগার ব্যাটারের ফিফটিতে তৃতীয় দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ফিফটি করেছেন সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম ও লিটন দাস। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন সাদমান। এখনো ১৩২ রানে পিছিয়ে আছে টাইগাররা। 

আগের দিনের সাদমান ১২ ও জাকির ১১ রানে নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে। দিনের শুরুতেই সাজঘরে ফিরে যান জাকির। দলীয় ৩১ রানে ৫৮ বলে ১২ রান করে ফিরে যান তিনি।

এরপর ক্রিজে আসা অধিনায়ক নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাদমান। তবে সুবিধা করতে পারেননি শান্ত। দলীয় ৫৩ রানে ৪২ বলে ১৬ রান করে আউট হন এই টাইগার অধিনায়ক। 

এরপর ক্রিজে আসা মুমিনুক হককে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাদমান। দেখেশুনে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন সাদমান। 

এরপর ফিফটি তুলে নেন মুমিনুল। তবে এরপর আর ইনিংস বড় করতে পারেননি তিনি। দলীয় ১৪৭ রানে ৭৬ বলে ৫০ রান করে আউট হন মুমিনুল। 

তার বিদায়ের পর ক্রিজে আসা মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন সাদমান। এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে দলীয় ১৯৯ রানে ১৮৩ বলে ৯৩ রান করে আউট হন সাদমান।

এরপর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। দলীয় ২১৮ রানে ১৬ বলে ১৫ রান করে আউট হন তিনি। সাকিবের বিদায়ের পর লিটন দাসকে সঙ্গে নিয়ে হাল ধরেন মুশফিক।

সাবধানে খেলতে থাকেন এই দুই ব্যাটার। ১০৪ বলে ফিফটি তুলে নেন মুশফিক। অন্যদিকে সময়ের সঙ্গে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন লিটন। ৫২ বলে ফিফটি তুলে নেন এই উইকেটরক্ষক ব্যাটার।

শেষ পর্যন্ত ৯২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৬ রান সংগ্রহ করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। মুশফিক ১২২ বলে ৫৫ ও লিটন ৫৮ বলে ৫২ রানে অপরাজিত আছেন। 



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0