আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

Narendra Modi

ইব্রাহিম রাইসির মৃত্যুতে নরেন্দ্র মোদির শোক

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২০ মে, ২০২৪, ১২:৩৫ পিএম

ইব্রাহিম রাইসির মৃত্যুতে নরেন্দ্র মোদির শোক
......সংগৃহীত ছবি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন বলে নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম ইরনা ইন্টারন্যাশন্যাল। হেলিকপ্টারে রাইসির সঙ্গে থাকা ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান ও সফরসঙ্গী সবাই নিহত হয়েছেন। এ মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (২০ মে) ইরানি প্রেসিডেন্টের মৃত্যুর খবর আসার পরেই এক্স-এ এক পোস্টে মোদি লিখেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. সাইয়্যেদ ইব্রাহিম রাইসির মর্মান্তিক মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও মর্মাহত। ভারত-ইরান দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করতে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

মোদি ইব্রাহিম রাইসির পরিবার ও ইরানের জনগণের প্রতি আন্তরিক সমবেদনা জানান। তিনি আরও লিখেছেন, এই দুঃখের সময়ে ইরানের পাশে রয়েছে ভারত।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইএনএন এবং আধা-সরকারি বার্তা সংস্থা মেহর নিউজ জানিয়েছে, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টারটির দুর্ঘটনাস্থলে ‘কোনও জীবিত ব্যক্তি’ পাওয়া যায়নি।

এর আগে গতকাল আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করতে যান ইব্রাহিম রাইসি। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা। পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছায়।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0