আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ১৩, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Parliament election

বরিশালে কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে ভোটারদের ভিড়

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৬ জানুয়ারী, ২০২৪, ১০:৩০ পিএম

বরিশালে কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে ভোটারদের ভিড়

শীতের কুয়াশা ভেদ করে বরিশালে কেন্দ্রে কেন্দ্রে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ। রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় নির্ধারিত সময়ে আনুষ্ঠানিকভাবে ভোটগ্রহণ শুরু হয়। 

জেলা রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সর্বোচ্চ নিরাপত্তার মধ্যে ভোটগ্রহণ শুরু করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

ভোটগ্রহণ শুরুর পরপরই বরিশাল সদর উপজেলায় ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপন। তিনি চরবা‌ড়িয়া ইউনিয়নের (২১নং) বাটনা সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয় ভোট‌কেন্দ্রে ভোট প্রদান করেন। নগরীর ১৫নং ওয়ার্ডের নব আদর্শ স্কুল ভোটকেন্দ্রে সকাল ৯টার দিকে ভোট দেওয়ার কথা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অবসরপ্রাপ্ত কর্নেল জাহিদ ফারুক শামিমের।

এছাড়া বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারদের উপস্থিতি দেখা গেছে। তুলনামূলক কম হলেও বেলা বাড়লে ভোটার বাড়বে বলে প্রত্যাশা অশ্বিনী কুমার হল কেন্দ্রের প্রজাইডিং অফিসার সঞ্জয় কুমার হালদারের। 

বরিশালে ১৭ প্লাটুন বিজিবি, ১০ প্লাটুন সেনাবাহিনীর সদস্য ও সদরে একটি কোম্পানি মোতায়েন করা হয়েছে। বরিশালের ৬টি আসনে নির্বাচনের মাঠে মোট ৩৩ জন প্রার্থী রয়েছেন। যার মধ্যে জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস এবং বরিশাল-২ আসনে মনিরুল ইসলাম নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। যদিও মনিরুল ইসলাম সরে গিয়ে নৌকাকে সমর্থন দিয়েছেন।

অপরদিকে জেলায় মোট ২১ লাখ ৩২ হাজার ৭৪ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ৮৩ হাজার ৩২৪ জন, নারী ভোটার ১০ লাখ ৪৮ হাজার ৭৪৪ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৯ জন। যারা ৮২৭টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে ৪৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ নির্বাচনী আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছেন পুলিশ, আনসার, র‍্যাব, বিজিবি, সেনাবাহিনী, কোস্টগার্ড, নৌ-পুলিশের সদস্যরা। যার মধ্যে প্রতি আসনে র‍্যাবের ২টি করে ১২টি টহল টিম, মেট্রোপলিটন এলাকায় বিএমপি পুলিশের ১ হাজার ২৮০ জন সদস্য এবং জেলা পুলিশের ২ হাজার ১৭৩ জন সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া ১০ হাজার ৯২ জন আনসার সদস্যের মধ্যে ভোটকেন্দ্রে ৯ হাজার ৯২৪ জন, সেনাবাহিনীর ৬০৮ জন, বিজিবির ১৭ প্লাটুন, কোস্টগার্ডের ১৫৯ জন নিয়োজিত রয়েছে। যার মধ্যে কোস্টগার্ড নদীবেষ্টিত হিজলা ও মেহেন্দিগঞ্জের ১০টি ইউনিয়নে কাজ করছেন।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0