আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ১৩, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Abduction of schoolgirls

অপহরণের ২৩ দিন পর স্কুলছাত্রীকে উদ্ধার

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৪, ০১:১১ এএম

অপহরণের ২৩ দিন পর স্কুলছাত্রীকে উদ্ধার
পিবিআই

নেত্রকোণার কলমাকান্দায় অপহরণের ২৩ দিন পর এক স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। উদ্ধারের পর ডাক্তারি চিকিৎসার জন্যে ওই নারীকে পাঠানো হয় নেত্রকোণা সদর হাসপাতালে।

উপজেলার লেংগুরা উচ্চ বিদ্যালয়ের ১৭ বছরের ওই স্কুলছাত্রী এবারের এসএসসি পরীক্ষার্থী। সে পাঁচটি পরীক্ষায় অংশ নেওয়ার পর অপহৃত হয় বলে জানায় পিবিআই।

২৫ ফেব্রুয়ারি অপহরণ হওয়ার পর ছাত্রীটির বাবা গত ৪ মার্চ নেত্রকোণা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ৩ জনকে আসামি করে পিটিশন মামলা করেন। ট্রাইব্যুনালে এই মামলাটি তদন্তের ভার দেয় জেলা পিবিআইকে।

জেলা পিবিআইয়ের উপ-পরিদর্শক ফারুক হোসেন বলেন, অপহৃত ছাত্রীটিকে ধর্ষণ সংক্রান্ত পরীক্ষার জন্য হাসপাতালের পর নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দী প্রদানের জন্যে আদালতে পাঠানো হয়।

মামলার বরাতে তদন্ত কর্মকর্তা জানান, ২৫ ফেব্রুয়ারি রাত ৮টার দিকে কলমাকান্দার ফুলবাড়ি গ্রামের বাড়ি থেকে ওই ছাত্রীকে কয়েক ব্যক্তি জোরপূর্বক মোটরসাইকেলে করে নিয়ে যায়। পরে ওই শিক্ষার্থীর বাবা নারী ও শিশু নির্যাতন দমন আইনে নেত্রকোণা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। আদালত থেকে মামলাটির তদন্ত ভার পাওয়ার পর তথ্যপ্রযুক্তি ও নানা সোর্স ব্যবহার করে জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালানো হয়। পরে সোমবার সকালে রাজুরবাজার এলাকায় থেকে ছাত্রীটিকে উদ্ধার করা হয়।

সোমবার সন্ধ্যার দিকে জবানবন্ধী দেওয়ার পর আদালতের বিচারক ওই স্কুলছাত্রীকে তারা বাবার জিম্মায় দেন বলে জানান তদন্ত কর্মকর্তা।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0