আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, জুলাই ৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Advance train tickets are over

ট্রেনের অগ্রিম টিকিট শেষ মাত্র ৩০ মিনিটেই

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৫ মার্চ, ২০২৪, ১১:৫৮ এএম

ট্রেনের অগ্রিম টিকিট শেষ মাত্র ৩০ মিনিটেই
ট্রেনের অগ্রিম টিকিট শেষ মাত্র ৩০ মিনিটেই

আজ সোমবার (২৫ মার্চ) দেয়া হচ্ছে ৪ এপ্রিলের টিকিট

ঈদযাত্রার আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ সোমবার (২৫ মার্চ) দেয়া হচ্ছে ৪ এপ্রিলের টিকিট। সকাল ৮টা থেকে অনলাইনে শুরু হয়েছে টিকিট বিক্রি। এদিন দেয়া হচ্ছে ৩৩ হাজার টিকিট। 

তবে এ যেনো এক অচেনা কমলাপুর, চলছে ঈদযাত্রার টিকিট বিক্রি অথচ কাউন্টার একেবারেই ফাঁকা। নেই মানুষের দীর্ঘ সারি, উপচেপড়া ভিড়। গতবারের মতো এবারও শতভাগ ঈদের টিকিট অনলাইনে বিক্রি করছে রেলওয়ে, আর তাই ভার্চুয়াল টিকিট যুদ্ধে প্রত্যাশীরা।

এবার অনলাইনে চাপ কমাতে রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, পশ্চিমাঞ্চল ও পূর্বাঞ্চলের টিকিট দুই শিফটে বিক্রি করা হচ্ছে। পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি শুরু হচ্ছে প্রতিদিন সকাল ৮টা থেকে, চলছে দুপুর ২টা পর্যন্ত। এরপর দুপুর ২টা থেকে শুরু হচ্ছে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি। আজ এ দুই অঞ্চল মিলিয়ে প্রায় ৩৩ হাজার টিকিট দেয়া হচ্ছে।

 পশ্চিমাঞ্চলের ১৯টি ট্রেনের জন্য বরাদ্দ ১৬ হাজারের বেশি টিকিট। একইভাবে পূর্বাঞ্চলের জন্য ২৩টি আন্তঃনগর ট্রেনের জন্যও ১৬ হাজারের বেশি টিকিট বরাদ্দ রয়েছে। অর্থাৎ, প্রতিদিন ঈদ স্পেশাল ছাড়া এখন ৪২টি আন্তঃনগর ট্রেনের টিকিট অনলাইনে শতভাগ বিক্রি হচ্ছে, যা প্রতিদিনের সংখ্যা হচ্ছে ৩৩ হাজার।

 অনলাইনে টিকিট বিক্রি হওয়ায় কমলাপুর স্টেশনের কাউন্টার একেবারেই ফাঁকা। এ ছাড়া অতীত অভিজ্ঞতায় দেখা গেছে, অনলাইনে টিকিট কাটতে গিয়ে সার্ভার জটিলতায় ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। কিন্তু এবার কর্তৃপক্ষ সার্ভারটি আপডেট করার কারণে অনেকটা নির্বিঘ্নে টিকিট কাটতে পারছেন যাত্রীরা। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, এবার ঘরমুখোরা নির্বিঘ্নে যাত্রা করতে পারবেন।

 কালোবাজারি প্রতিরোধে এবারই প্রথম যুক্ত হয়েছে ওটিপি পদ্ধতি। তবে দীর্ঘ সময় চেষ্টা করেও অনেকে পাননি কাঙ্ক্ষিত টিকিট। কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, চাহিদার তুলনায় টিকিট কম থাকায় অনেকেই চাহিদা মতো টিকিট পাননি।

বিবিএন/২৫মার্চ/এসডি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0