আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, জুন ১৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Dr. Sultana Razia

ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পেলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ড. সুলতানা রাজিয়া

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৪, ০৫:৪৫ পিএম

ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পেলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ড. সুলতানা রাজিয়া

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন দেশের মোট ১০ জন গবেষককে ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপের জন্য নির্বাচিত করেছে। বরেন্দ্র বিশ^বিদ্যালয়ের সেন্টার ফর ইনডিসিপ্লিনারি রিসার্চের সহযোগী অধ্যাপক ড. সুলতানা রাজিয়া তাঁদের মধ্যে একজন। ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপের জন্য নির্বাচিত হওয়ায় ড. সুলতানা রাজিয়াকে অভিনন্দন জানিয়েছে বরেন্দ্র বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।    

ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ মনোনয়ন বিষয়ক কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন,  প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ,  প্রফেসর ড. মো. আবু তাহের, প্রফেসর ড. হাসিনা খান, ইউজিসি’র রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম, অতিরিক্ত পরিচালক মো. শাহীন সিরাজসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় প্রফেসর আলমগীর বলেন, দেশে মানসম্মত গবেষণা পরিচালনার লক্ষ্যে ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ প্রদান করছে। ইউজিসি এ সহায়তার পরিধি আরও বৃদ্ধি করবে বলে তিনি জানান। পাশাপাশি, ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপপ্রাপ্তদের গবেষণার ফলাফল মূল্যায়ন করবে। এছাড়া, গবেষণা ও গবেষণার কাজের ডেটাবেজ তৈরির উদ্যোগ নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ ২০২৩- এর জন্য দেশের বিভিন্ন পাবলিক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় (শুধু স্থায়ী ক্যাম্পাস) এবং সরকারি কলেজের ৩০ জন গবেষক আবেদন করেছিলেন। নীতিমালা অনুযায়ী আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সারসংক্ষেপ, সুপারভাইজারের সুপারিশের ভিত্তিতে আবেদনকারীদের মধ্য থেকে ১০ জন গবেষককে ইউজিসি পোস্ট-ডক্টরাল ফেলোশিপ ২০২৩- এর জন্য চূড়ান্তভাবে নির্বাচন করা হয়।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0